Partha Chatterjee: গ্রেফতার পার্থর বিরুদ্ধে আরও এক দুর্নীতির অভিযোগ, প্রাক্তন তৃণমূল নেত্রীর ভয়ংকর দাবি

Partha Chatterjee: নির্বাচনের আগে তৃণমূল দলীয় ভাবে প্রার্থী তালিকা ঘোষণা করলে দেখা যায়, বাঁকুড়া পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলারকে বাদ দেওয়া হয়েছে। তিনি টিকিট পাননি। বরং টিকিট দেওয়া হয় কাকলী দত্ত নামে এক স্থানীয়কে।

Updated By: Jul 27, 2022, 07:39 PM IST
Partha Chatterjee: গ্রেফতার পার্থর বিরুদ্ধে আরও এক দুর্নীতির অভিযোগ, প্রাক্তন তৃণমূল নেত্রীর ভয়ংকর দাবি

মৃত্যুঞ্জয় দাস: পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) গ্রেফতারি। এর পর থেকে প্রকাশ্যে আসছে একের পর এক দুর্নীতির খবর। যে তালিকায় নবতম সংযোজন বাঁকুড়া পুরসভা। অভিযোগ, পুরভোটে ওই পুরসভার টিকিট বন্টনেও নাকি বেনিয়ম হয়েছে। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বিরুদ্ধে অভিযোগের তির। বাঁকুড়া পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলারের দাবি, জেলাস্তরের দুই নেতার মদতে এবারের পুরভোটে তাঁকে টিকিট দেয়নি দল। তৃণমূলের সঙ্গে যোগ না থাকা একজনকে এবার টিকিট দেওয়া হয়। গোটাটাই নাকি হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের নির্দেশে। 

বাঁকুড়া পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার অনন্যা রায় চক্রবর্তী। এই টিকিট বন্টনের ক্ষেত্রে আর্থিক লেনদেনের সম্ভাবনার ইঙ্গিতও দিয়েছেন ওই কাউন্সিলর। চলতি বছরের পুরসভা ভোটে, তৃণমূলের টিকিট বন্টনে গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। নির্বাচনের আগে তৃণমূল দলীয় ভাবে প্রার্থী তালিকা ঘোষণা করলে দেখা যায়, বাঁকুড়া পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলারকে বাদ দেওয়া হয়েছে। তিনি টিকিট পাননি। বরং টিকিট দেওয়া হয় কাকলী দত্ত নামে এক স্থানীয়কে। এরপর নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেন বিদায়ী কাউন্সিলার অনন্যা রায় চক্রবর্তী। তিনি জয়ী হন। তাঁকে দল থেকে বহিষ্কার করে তৃণমূল। 

অনন্যার দাবি, তৃণমূলের জেলা স্তরের দুই নেতার মাধ্যমে পার্থ চট্টোপাধ্যায় ১৮ নম্বর ওয়ার্ডে এমন একজনকে প্রার্থী করেন, যার সঙ্গে দলের কোনো যোগ ছিল না। সেক্ষেত্রে মোটা অঙ্কের আর্থিক লেনদেন হয়ে থাকতে পারে বলেও আশঙ্কা করেছেন কাউন্সিলর।

যদিও টিকিট বণ্টনের ক্ষেত্রে আর্থিক লেনদেনের সম্ভাবনা উড়িয়ে দিয়েছে তৃণমূলের বাঁকুড়া জেলা নেতৃত্ব। বরং তৃণমূলের দাবি, দল যোগ্য লোককেই টিকিট দিয়েছে।  বিজেপির কটাক্ষ, তৃণমূল আসলে প্রাইভেট লিমিটেড কোম্পানি। এখানে যে, যে রকম শেয়ার দিতে পারবেন, তেমন টিকিট পাবেন। অনন্যা রায় চক্রবর্তী শেয়ার দিতে না পারায়, তিনি টিকিট পাননি। হতেই পারে এতে পার্থ চট্টোপাধ্যায়ের যোগ রয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.