Fake Vaccine Case: পরিস্থিতি খতিয়ে দেখেতে রাজ্য সরকারের ৪ সদস্যের দল, দ্রুত জমা দিতে হবে রিপোর্ট

এই দলে রয়েছেন চিকিৎসক শান্তনু ত্রিপাঠী, জ্যোতির্ময় পাল, সৌমিত্র ঘোষ ও জে কে ঢালি।

Updated By: Jun 26, 2021, 05:23 PM IST
Fake Vaccine Case: পরিস্থিতি খতিয়ে দেখেতে রাজ্য সরকারের ৪ সদস্যের দল, দ্রুত জমা দিতে হবে রিপোর্ট

নিজস্ব প্রতিবেদন- কসবার ভুয়ো ভ্যাকসিনেশন ক্যাম্প থেকে যাঁরা টিকা নিয়েছেন, তাঁদের শরীরে ঠিক কী ধরণের প্রভাব পড়েছে, তা খতিয়ে দেখতে ৪ সদস্যের একটি কমিটি তৈরি করল রাজ্য সরকার। এই দলে রয়েছেন চিকিৎসক শান্তনু ত্রিপাঠী, জ্যোতির্ময় পাল, সৌমিত্র ঘোষ ও জে কে ঢালি। ৪ সদস্যের এই কমিটি একদিকে যেমন টিকাগ্রহীতাদের শরীরে কী প্রভাব পড়েছে, তা খতিয়ে দেখবেন, তার সঙ্গে ভবিষ্যতে এমন পরিস্থিতি যাতে না তৈরি হয়, তার জন্য একটি নিয়মবিধি তৈরি করবেন। রাজ্য সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, কমিটিকে দ্রুত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: রাজ্যে দাপট দেখিয়েছে Delta Variant, Zee ২৪ ঘণ্টার হাতে স্বাস্থ্য দফতরের রিপোর্ট

স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, কসবার ওই ভুয়ো ক্যাম্প থেকে ভ্যাকসিন নেওয়া প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। কসবা নিউ মার্কেট এলাকায় শনিবার একটি ক্যাম্প তারি করে এঁদের সকলের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। ভুয়ো টিকা নেওয়ার ফলে শরীরে আদৌ কোনও উপসর্গ দেখা দিচ্ছে কিনা, অথবা উপসর্গ দেখা দিলে তার কী কী লক্ষণ রয়েছে, তার রেকর্ড রাখছেন স্বাস্থ্য দফতরের কর্মীরা। এই ক্যাম্পের পরই একটি রিপোর্ট তৈরি করা হবে।

স্বাস্থ্য ভবন আলাদা করে ২ সদস্যের একটি কমিটি তৈরি করেছে। সেই কমিটির সদস্যরা খতিয়ে দেখছেন,  কোভিশিল্ডের বদলে ঠিক কী দেওয়া হয়েছে। এই পরিস্থিতি দেখার পাশাপাশি, ভবিষ্যতে এমন পরিস্থিতি এড়াতে ঠিক কী কী ব্যবস্থা গ্রহণ করা যায়,  তাই নিয়ে নির্দেশিকা তৈরি করবে রাজ্য সরকারের ৪ সদস্যের কমিটি।

.