এবার বীরভূম থেকে ধৃত জঙ্গি, শান্তিনিকেতন এলাকায় লুকিয়ে ছিল চার বাংলাদেশি

শান্তিনিকেতন থানার অন্তর্গত তালতোড় গ্রামের একটি বাড়ি থেকে অত্যাধুনিক অস্ত্র-সহ মোট ছজনকে গ্রেফতার করেছে রাজ্য পুলিস। 

Updated By: Sep 28, 2020, 01:48 PM IST
এবার বীরভূম থেকে ধৃত জঙ্গি, শান্তিনিকেতন এলাকায় লুকিয়ে ছিল চার বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদন- মুর্শিদাবাদর পর এবার বীরভূম। ফের রাজ্য থেকে ধরা পড়ল জঙ্গি। দিনকয়েক আগেই এনআইএ ও রাজ্য পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স অভিযান চালিয়ে মুর্শিদাবাদ থেকে ছজন জঙ্গিকে পাকড়াও করেছিল। তার পর জলঙ্গি থেকে আরো এক আল কায়দা জঙ্গি ধরা পড়ে। কেরলের এর্নাকুলাম থেকেও ধরা পড়েছিল তিনজন আল কায়দা জঙ্গি। আর এবার বীরভূম থেকে ধরা পড়ল চার জঙ্গি। 

শান্তিনিকেতন থানার অন্তর্গত তালতোড় গ্রামের একটি বাড়ি থেকে অত্যাধুনিক অস্ত্র-সহ মোট ছজনকে গ্রেফতার করেছে রাজ্য পুলিস। তাদের মধ্যে চারজন বাংলাদেশি। ধৃতদের আজ বোলপুর মহকুমা আদালতে তোলা হবে। মুর্শিদাবাদ থেকে জঙ্গি ধরা পড়ার পর থেকেই আশেপাশের জেলার পুলিস সজাগ থাকছে। নতুন কোনও জঙ্গি ডেরা রয়েছে কি না তা দেখতে বিভিন্ন এলাকায় হানা দিচ্ছে বীরভুম, বাঁকুড়া, নদীয়া জেলার পুলিস। এবার বীরভূমেও বড় কোনও জঙ্গি ডেরার হদিশ পাওয়া যেতে পারে বলে মনে করছে প্রশাসন।

আরও পড়ুন-  আল কায়দা জঙ্গিদের সঙ্গে স্পষ্ট হচ্ছে আইসিস যোগ, তদন্ত এগোতেই চাঞ্চল্যকর তথ্য

ইতিমধ্যে আল কায়দার দশ জঙ্গিকে জেরা করে একের পর এক চাঞ্চল্যকর তথ্য পেয়েছে এনআইএ। ধৃত জঙ্গিদের সঙ্গে আইসিস যোগ স্পষ্ট হচ্ছে। আল কায়দার জঙ্গিদের থেকে ইসলামিক স্টেট সংগঠনের যোগাযোগ রয়েছে বলে প্রমাণ পেয়েছেন এনআইএ-র কর্তারা। মোট ৩৭ জন জঙ্গি রয়েছে এনআইএ-র রাডার-এ। অর্থাত্, এখনও ২৭ জন জঙ্গিকে খুঁজছে এনআইএ।