দুর্গ আগেই হাতছাড়া, এবার দিলীপের 'পায়ের তলায় মাটি' কাড়তে মরিয়া তৃণমূল

তৃণমূলের দাবি, এই চার দাপুটে নেতাকে বিজেপি ভাঙিয়ে নিয়ে আসায় জোর ধাক্কা খেলেন দিলীপ ঘোষ। তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, দিলীপ ঘোষের তাসের ঘর ঝুরঝুর করে ভেঙে পড়বে

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Sep 23, 2020, 05:38 PM IST
দুর্গ আগেই হাতছাড়া, এবার দিলীপের 'পায়ের তলায় মাটি' কাড়তে মরিয়া তৃণমূল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দিলীপ ঘোষের খাসতালুকে ভাঙন! বিজেপির রাজ্য সভাপতির সাংসদ হওয়ার পিছনে যাঁদের অন্যতম অবদান আজ তাঁরাই সাড়ম্বরে তৃণমূলে। একুশে বিধানসভা নির্বাচনের আগে খড়গপুরে এই ভাঙন অত্যন্ত তাত্পর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

পদ্ম শিবির থেকে বেরিয়ে বুধবার তৃণমূলে যোগ দিলেন দিলীপ ঘোষের প্রতিনিধি কমিটির সদস্য রাজদীপ গুহ, বিজেপির দাপুটে নেতা প্রেমচন্দ্র ঝাঁর ঘনিষ্ঠ সজল রায়, খড়গপুরের পোড় খাওয়া বিজেপি নেতা অজয় চট্টোপাধ্যায় এবং বিজেপি শ্রমিক সংগঠনের সভাপিত শৈলেন্দ্র সিং। সাংসদ দিলীপ ঘোষকে জেতানোর জন্য খড়গপুর থেকে লিড দেওয়ার পিছনে শৈলেন্দ্রের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে মনে করা হয়।

তৃণমূলের দাবি, এই চার দাপুটে নেতাকে বিজেপি ভাঙিয়ে নিয়ে আসায় জোর ধাক্কা খেলেন দিলীপ ঘোষ। তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, দিলীপ ঘোষের তাসের ঘর ঝুরঝুর করে ভেঙে পড়বে। উল্লেখ্য, ২০১৯ খড়গপুর বিধানসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী প্রেমচন্দ্র ঝাঁকে গোহারা হারায় তৃণমূল। 

আরও পড়ুন- কাশ্মীর নিয়ে রাষ্ট্রসঙ্ঘে প্ররোচনামূলক মন্তব্য তুরস্কের, এরদোগানকে পাল্টা তুলোধনা করল ভারত

এই কেন্দ্র থেকেই দিলীপ ঘোষের উত্থান। ২০১৬ সালে দিলীপ ঘোষ যেখানে ৩৯ শতাংশ ভোট পেয়েছিলেন, উপনির্বাচনে তৃণমূল প্রার্থী প্রদীপ সরকার পান ৪৭ শতাংশ। খড়গপুর কেন্দ্রে তথা দিলীপ ঘোষের দুর্গে তৃণমূল ক্রমশ শক্তিশালী হয়েছে, তা পরিসংখ্যানই প্রমাণ। এ দিন ওই ৪ দুঁদে বিজেপি নেতা তৃণমূল যোগ দেওয়ায় দিলীপের পায়ের তলায় কার্যত মাটি সরে গেল বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

.