Bengal weather Today: কনকনে শীত উত্তর থেকে দক্ষিণে! আগুনের সামনে জবুথবু সারা বাংলা...

Bengal weather Today: আগের সপ্তাহেই জানানো হয়েছিল এবার বাংলা জুড়েই থাকবে শীতের স্পেল। দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে ঠান্ডার দাপট শুরু হয়ে গিয়েছে। সূর্যের দেখা মিললেও ঠান্ডা যথেষ্টই অনুভব হচ্ছে।

Updated By: Dec 19, 2023, 12:51 PM IST
Bengal weather Today: কনকনে শীত উত্তর থেকে দক্ষিণে! আগুনের সামনে জবুথবু সারা বাংলা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কনকনে শীতের আমেজ পুরুলিয়ায়। আজ, মঙ্গলবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকেই ঘন কুয়াশায় আচ্ছন্ন রাস্তাঘাট। হাড়কাঁপানো শীতে জুবুথুবু অবস্থা সাধারণ মানুষের। ঠান্ডা থেকে একটু রেহাই পেতে আগুন জ্বালিয়ে তাপ নিচ্ছেন সাধারণ মানুষ। বেলাবাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়লেও সন্ধে নামলেই ফের হাড় হিম করা ঠান্ডা অনুভূত হচ্ছে। পুরুলিয়ায় শীতের আমেজ উপভোগ করতে পর্যটকদের ঢলও নেমেছে বিভিন্ন পর্যটনস্থলগুলিতে। 

আরও পড়ুন: Tarapith: এতদিন করেছেন, কিন্তু আর তারাপীঠে এসে করতে পারবেন না এইসব কাজ...

এদিকে কনকনে শীত উত্তরের জলপাইগুড়িতেও। সেখানে তাপমাত্রা ১১ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। আজ, মঙ্গলবার সকাল থেকেই সেখানে কুয়াশায় আচ্ছন্ন রাস্তাঘাট। সূর্যের দেখা কোনও রকমে মিললেও হাড়কাঁপানো শীতে জুবুথুবু অবস্থা সাধারণ মানুষের। রাত থেকেই ঠান্ডা। তাই এদিকে সন্ধে হলেই আর ওদিকে সকালে ঘুম ভাঙলেই ঠান্ডার হাত থেকে রেহাই পেতে আগুন জ্বালিয়ে উত্তাপের আরাম নিচ্ছেন এলাকাবাসী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা সামান্য বাড়লেও সন্ধে নামলেই হাড় হিম করা ঠান্ডা। জলপাইগুড়ি জেলার গরুমারা, গজলডোবা,  চাপড়ামারি, মূর্তি ও লাটাগুড়ি-সহ বিভিন্ন জায়গার পর্যটকেরা সেখানে চুটিয়ে শীতের আমেজ অনুভব ও উপভোগ করছেন।

জলপাইগুড়িতে গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস। আজ, মঙ্গলবার সেখানকার আবহাওয়ার তথ্য বলছে, সর্বনিম্ন তাপমাত্রা চলছে ১১.৪ ডিগ্রি। বৃষ্টিপাত হয়নি।

আরও পড়ুন: Malbazar: দাঁতালের তাণ্ডব এবার প্রাথমিক বিদ্যালয়ে, ক্লাস, মিড ডে মিল-- সবই খোলা আকাশের নীচে...

আগের সপ্তাহেই জানানো হয়েছিল এবার বাংলা জুড়েই থাকবে শীতের স্পেল। দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে ঠান্ডার দাপট শুরু হয়ে গিয়েছে। সূর্যের দেখা মিললেও ঠান্ডা যথেষ্টই অনুভব হচ্ছে। শীতের পোশাক পরে গত সপ্তাহ থেকেই রাস্তায় মানুষজনেরা নেমে পড়েছিলেন। আগুনের সামনে বসেই সকলে শীতের সঙ্গে লড়ছেন। ঘন কুয়াশার চাদরে ঢাকা থাকছে পথঘাট।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.