BT রোডের বিউটিফিকেশন! রাস্তার ধারে স্তূপীকৃত জঞ্জাল, দূষণ আর দুর্গন্ধ

BT রোডের বিউটিফিকেশন। বারাকপুর থেকে ডানলপ। রাস্তার ধারে সাজানো জঞ্জাল। দূষণ ও দুর্গন্ধে দিশাহারা মানুষ। পথে ৬টি পুরসভা। কারও কাছেই সমস্যার সমাধান নেই।

Updated By: Apr 30, 2017, 10:43 AM IST
BT রোডের বিউটিফিকেশন! রাস্তার ধারে স্তূপীকৃত জঞ্জাল, দূষণ আর দুর্গন্ধ

ওয়েব ডেস্ক : BT রোডের বিউটিফিকেশন। বারাকপুর থেকে ডানলপ। রাস্তার ধারে সাজানো জঞ্জাল। দূষণ ও দুর্গন্ধে দিশাহারা মানুষ। পথে ৬টি পুরসভা। কারও কাছেই সমস্যার সমাধান নেই।

ডালপালা মেলছে সভ্যতা। ছড়িয়ে ছিটিয়ে তারই বাই প্রোডাক্ট। BT রোডের দুধারে বিউটিফিকেশন। দেখলেই গা ঘিনঘিন। ডানলপ ছাড়িয়ে BT রোড ধরে এগোন। বারাকপুর পর্যন্ত চোখে পড়বে চোখজুড়নো দৃশ্য। মাঝখানে ছটি পুরসভা। কোথাও কোথাও ছেদ-জতিচিহ্নের মতো ফাঁকা জায়গা। সেটুকু বাদ দিলে টানা আবর্জনা।

নগরায়ন আর রিয়েল এস্টেটের চাপে গিজগিজ করছে ফ্ল্যাট, আবাসন। কয়েক বছরে, কয়েকগুণ বেড়েছে জনসংখ্যা। যত মানুষ, তত জঞ্জাল। যত জঞ্জাল, তত স্থান সমস্যা। বর্জ্যযুদ্ধে জড়িয়ে পড়ছে পুরসভাগুলি। অভিযোগ অমূলক নয়। লেন্সেই ধরা পড়ল রাস্তায় ময়লা খালাসের ছবি। যদিও, পানিহাটি পুরসভা তা মানতে নারাজ।

তবে সব পুরসভাকেই ভোগাচ্ছে দুটি সমস্যা। প্লাস্টিকের ব্যাগ ও থার্মোকলের থালার বহুল ব্যবহার। এবং জঞ্জাল ফেলার জায়গার অভাব। ডাম্পিং গ্রাউন্ডের জন্য হন্যে হয়ে জমি খুঁজছে অনেকেই। যতদিন না মিলছে, ততদিন কি এভাবেই হবে জঞ্জাল সাফাই? প্রশ্নের উত্তর মিলছে না।

আরও পড়ুন, শিগগিরই বারাসতে চালু হয়ে যাবে ই-রিকশা, আশ্বাস পুরপ্রধানের

.