Kakdwip Gas Leak: কামালগাজির পর এবার কাকদ্বীপ; ফের কারখানা থেকে গ্যাস লিক! এলাকায় আতঙ্ক

বরফের কারখানা থেকে ফের ছড়িয়ে পড়ল অ্যামোনিয়া গ্য়াস! অসুস্থ হয়ে পড়লেন ২ জন। কারখানা থেকে নাকি আগেও গ্যাস লিক করেছে, দাবি স্থানীয়দের।

Updated By: Nov 25, 2022, 10:36 PM IST
Kakdwip Gas Leak: কামালগাজির পর এবার কাকদ্বীপ; ফের কারখানা থেকে গ্যাস লিক! এলাকায় আতঙ্ক

নকিবুদ্দিন গাজি: ব্যবধান মাত্র চারদিনের। ফের কারখানা থেকে গ্যাস লিক! অসুস্থ হয়ে পড়লেন ২। দমকলের তৎপরতায় অবশ্য বড় কোন ঘটেনি। কামালগাজির পর এবার কাকদ্বীপ।

জানা গিয়েছে, কাকদ্বীপের বাসন্তী ময়দান এলাকার হবিবপুর দাসপাড়ায় রয়েছে একটি কারখানা। কীসের? ওই কারখানায় কৃত্রিমভাবের বরফ তৈরি করা হয়। স্থানীয় বাসিন্দাদের দাবি, চলতি মাসে নাকি ইতিমধ্যেই ২-৩ বার গ্যাস ওই কারখানা থেকে গ্যাস লিক করেছে! ফের বিপত্তি ঘটল।

ঘড়িতে তখন ৮টা ১০। এদিন রাতে কাকদ্বীপে বরফের কারখানা থেকে অ্যামোনিয়া গ্যাস বেরোতে শুরু করে। অত্য়ন্ত ঝাঁঝালো সেই গ্যাস দ্রুত ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকায়। অসুস্থ হয়ে পড়েন দু'জন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। দ্রুত পরিস্থিতি সামাল দেন দমকলকর্মীরা। তবে, স্থানীয় বাসিন্দা আতঙ্কিত।

আরও পড়ুন: Nowda TMC Leadrr Murder: সিবিআই চেয়েও সুর বদল! নওদায় তৃণমূল নেতা খুনে সিআইডি তদন্তের দাবি স্ত্রীর

এর আগে, ঠান্ডা পানীয় কারখানা থেকে গ্যাসে লিকের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছিল দক্ষিণ ২৪ পরগনাই কামালগাছি। সেবারও কারখানা ও লাগোয়া এলাকা ছড়িয়ে পড়েছিল অ্যামোনিয়া গ্যাসই। কারখানায় তখন কাজ চলছিল পুরোদমে। গ্যাস লিকের পর সাইরেন বাজিয়ে কর্মীদের বাইরে বের করে দেওয়া হয়। অসুস্থ হয়ে পড়েছিলেন বেশ কয়েকজন। এমনকী, বাদ যাননি কারখানার শ্রমিকরাও। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.