Malda: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে অ্যাডমিট কার্ড বিভ্রাট, সাইবার হ্যাকের অভিযোগ কর্তৃপক্ষের

অ্যাডমিট ছাড়াই পরীক্ষায় বসতে হচ্ছে বিশ্ববিদ্যালয়ের বেশকিছু ছাত্র-ছাত্রীকে। 

Updated By: Sep 15, 2021, 01:11 PM IST
Malda: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে অ্যাডমিট কার্ড বিভ্রাট, সাইবার হ্যাকের অভিযোগ কর্তৃপক্ষের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে অ্যাডমিট কার্ড নিয়ে গোলমাল। অ্যাডমিট ছাড়াই পরীক্ষায় বসতে হচ্ছে বিশ্ববিদ্যালয়ের বেশকিছু ছাত্র-ছাত্রীকে। অভিযোগ দ্বিতীয় ও চতুর্থ সেমিস্টারের পড়ুয়ারা অনলাইনে ফর্ম ভরেও অ্যাডমিট কার্ড পায়নি। বিশ্ববিদ্যালয়ের পোর্টাল থেকে অ্যাডমিট ডাউনলোড করা সম্ভব হচ্ছে না। তাই ১ম সেমিস্টারের কার্ড নম্বর দিয়েই অনলাইনে পরীক্ষা দিচ্ছেন তারা।

বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, সাইবার হ্যাক হওয়ায় অ্যাডমিট পেতে অসুবিধা হচ্ছে। মালদা উইমেন্স কলেজের বেশ কয়েকজন ছাত্রীর ফর্ম ফিলাপের সময় অশ্লীল মেসেজ সহ আপলোড হয়ে যায় ফর্ম। তার পরিপ্রেক্ষিতে সাইবারক্রাইম দফতরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযোগ জানায়। তারই পরিপ্রেক্ষিতে সাইবার অডিট চলছে। যার কারণে পোর্টালের কাজ করা যাচ্ছে না।

 

আরও পড়ুন, Arjun Singh: Z ক্যাটেগরির নিরাপত্তা বিজেপি সাংসদকে, বাড়িতে বোমাবাজির ঘটনায় বাড়ানো হল সুরক্ষা

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ পঁচিশটি কলেজে সেকেন্ড সেমিস্টারের অভ্যন্তরীণ মূল্যায়নের পরীক্ষা কিছু কলেজে শুরু হয়েছে। আবার কিছু কলেজে শুরু হবে। আগামী ২০ সেপ্টেম্বরের  মধ্যে এই পরীক্ষা শেষ করার কথা। অথচ পরীক্ষার জন্য প্রয়োজনীয় অ‍্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারছেন না পরীক্ষার্থীরা। সমস্যার কথা মানছেন কয়েকটি কলেজের অধ্যক্ষরা। 

যদিও গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার বিশ্বরূপ সরকার জানিয়েছেন, এই সমস্যা মঙ্গলবার রাতের মধ্যেই সমাধান হয়ে যাবে।নতুন করে বিশ্ববিদ্যালয়ের সিস্টেম তৈরির কাজ চলছে। পুরো বিষয়টি মালদা সাইবার পুলিস থানাতে অভিযোগ করা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, যে সংস্থা এই অ্যাডমিট তৈরির কাজে যুক্ত তাদের টাকা পেমেন্ট না হওয়ায় সংস্থাটি অ্যাডমিটের কাজ করতে অস্বীকার করে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)