জমা পড়েছে বিরোধী মনোনয়ন! জানে না দল-ই

বিরোধীশূন্য জেলা পরিষদ। ভোটের আগেই জয়ের চওড়া হাসি অনুব্রত মণ্ডলের মুখে। সেই বীরভূমেই এবার অন্য কাণ্ড। মনোনয়নের অতিরিক্ত সময়ে জমা পড়েছে একাধিক 'ভূতুড়ে' বিরোধী মনোনয়ন।

Updated By: Apr 25, 2018, 08:52 PM IST
জমা পড়েছে বিরোধী মনোনয়ন! জানে না দল-ই

নিজস্ব প্রতিবেদন : বিরোধীশূন্য জেলা পরিষদ। ভোটের আগেই জয়ের চওড়া হাসি অনুব্রত মণ্ডলের মুখে। সেই বীরভূমেই এবার অন্য কাণ্ড। মনোনয়নের অতিরিক্ত সময়ে জমা পড়েছে একাধিক 'ভূতুড়ে' বিরোধী মনোনয়ন।

সোমবারের আগে পর্যন্ত জেলা পরিষদের ৪২টি আসনের কোনটিতেই প্রার্থী দিতে পারেনি বিরোধীরা। একটি মাত্র আসনে বিজেপি প্রার্থী দিলেও পরে তা প্রত্যাহার করে নেয়। বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই জেলা পরিষদ দখল করে শাসক দল। কিন্তু, মনোনয়ের অতিরিক্ত সময় আচমকাই উলটপুরাণ।

আরও পড়ুন, বিক্ষুব্ধ ঘাসফুলকে কাছে টেনে পঞ্চায়েতে খেলা ঘোরানোর কৌশল পদ্মফুলের

গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি কিংবা জেলা পরিষদ। সব জায়গাতেই জমা পড়েছে বিজেপি, কংগ্রেস, সিপিএমের মনোনয়ন। দলের হয়ে মনোনয়ন জমা পড়েছে, অথচ তা জানেই না সংশ্লিষ্ট দল। গোটা ঘটনায় হতবাক বিরোধীরা।

কোথা থেকে মনোনয়ন জমা পড়ল? কারা দিল মনোনয়ন? বিরোধীদের অভিযোগ, গোটাটাই শাসকদলের চক্রান্ত। নির্বাচন কমিশন ও আদালতের সামনে স্বচ্ছ ভাবমূর্তি তুলে ধরতেই 'ভুতুড়ে' মনোনয়ন। যদিও তা মানতে নারাজ শাসক দল।

আরও পড়ুন, কত দফায় কবে কোন জেলায় ভোট? রাজ্যকে লিখিতভাবে জানানোর নির্দেশ কমিশনের

সত্যিই কী ভুতুড়ে প্রার্থী? স্পষ্ট হয়ে যাবে স্ক্রুটিনির পরই। আপাতত সেদিকেই তাকিয়ে বিরোধী দলগুলি।

.