আইন অমান্য ঘিরে গোবরডাঙায় বিজেপি - পুলিস সংঘর্ষ, মাথা ফাটল পুলিসকর্মীর

পুরসভা থেকে ৫০ মিটার আগে ব্যারিকেড করে বিজেপি কর্মীদের রোখে পুলিস। আর তার পরই বাঁধে সংঘর্ষ। পুলিসের ব্যারিকেড ভেঙে পুর ভবনের দিকে এগিয়ে যান বিজেপি কর্মীরা। পুলিস বিজেপি খণ্ডযুদ্ধতে মাথা ফাটে এক পুলিসকর্মীর। 

Updated By: Jul 6, 2019, 02:51 PM IST
আইন অমান্য ঘিরে গোবরডাঙায় বিজেপি - পুলিস সংঘর্ষ, মাথা ফাটল পুলিসকর্মীর

নিজস্ব প্রতিবেদন: হাসপাতাল চালুর দাবিতে বিজেপির স্মারকলিপি প্রদান ঘিরে ধুন্ধুমার গোবরডাঙায়। পুলিসের ব্যারিকেড ভেঙে বিজেপি কর্মীরা পুর ভবনের দিকে এগোতে গেলে পুলিসের সঙ্গে খণ্ডযুদ্ধ বাঁধে। বিজেপি কর্মীদের মারে মাথা ফাটে এক পুলিসকর্মীর। 

লোকসভা নির্বাচনে গোবরডাঙা পুর একালায় ভরাডুবি হয়েছে তৃণমূলের। রাজকীয় উত্থান হয়েছে বিজেপির। গোবরডাঙা পুর এলাকার ১৭টি ওয়ার্ডের মধ্যে লোকসভা নির্বাচনের ফলের নিরিখে ১৫টিতেই এগিয়ে বিজেপি। এর পরই পুরভোটকে নজরে রেখে হাসপাতাল ইস্যুকে হাতিয়ার করে ময়দানে নেমেছে গেরুয়া বাহিনী। তাদের দাবি, গোবরডাঙা গ্রামীণ হাসপাতাল পূর্ণাঙ্গ রূপে চালু করতে হবে। 

এই দাবিতে সাত দিন ধরে গোবরডাঙা স্টেশনের পূর্বপাড়ে অনশন বিক্ষোভ কর্মসূচি নিয়েছিল বিজেপি। দিন কয়েক আগেই শেষ হয়েছে সেই কর্মসূচি। শনিবার ছিল বিজেপির পুরসভা অভিযান। 

এদিন গড়পাড়ায় জমায়েত হয়ে ক্রমশ পুরভবনের দিকে এগিয়ে যায় পুরভবনের দিকে। পুরসভা থেকে ৫০ মিটার আগে ব্যারিকেড করে বিজেপি কর্মীদের রোখে পুলিস। আর তার পরই বাঁধে সংঘর্ষ। পুলিসের ব্যারিকেড ভেঙে পুর ভবনের দিকে এগিয়ে যান বিজেপি কর্মীরা। পুলিস বিজেপি খণ্ডযুদ্ধতে মাথা ফাটে এক পুলিসকর্মীর। এর পর লাঠি চার্জ করে বিজেপি কর্মীদের ছত্রভঙ্গ করে পুলিস। 

 

এর পর পুলিসের লাঠিচার্জের প্রতিবাদে গড়পাড়ায় বিজেপির সভামঞ্চের সামনে পথ অবরোধ করে বিজেপি। শেষ খবর পাওয়া পর্যন্ত অবরোধ চলছে। 

রাম নয়, বাঙালির পছন্দ দুর্গা, গণপিটুনি দিতে ব্যবহার হচ্ছে 'জয় শ্রী রাম', বললেন অমর্ত্য সেন

বিজেপির অভিযোগ, গোবরডাঙায় হাসপাতাল চালু নিয়ে ছেলেখেলা করছে তৃণমূল। দিন কয়েক আগে হাসপাতালের জঞ্জাল সাফাই করে আউটডোর চালুর চেষ্টা হচ্ছে। কিন্তু এতে চিঁড়ে ভিজবে না। ইন্ডোর ও ইমারজেন্সি-সহ চালু করতে হবে হাসপাতাল। তৃণমূল এবার আর গোবরডাঙাবাসীর চোখে ধুলো দিতে পারবে না। 

পালটা তৃণমূলের দাবি, লোকসভা ভোটের পর আপাতশান্ত গোবরডাঙায় অশান্তি বাধানোর চেষ্টা করছে বিজেপি। পুরভোটে জিতবে তৃণমূলই। বিজেপির পাশে গোবরডাঙার মানুষ নেই।
 

.