বিধান সরকার: পায়ে ঘুঙুর, হাতে ব্যানার, পরনে ঘাগরা, মুখে ছড়া। পথে-পথে ঘুরছেন জনগণকে ভোট দেওয়ার আবেদন নিয়ে। 'বহুরূপী গোলাপ সুন্দরী' নামেই নিজের পরিচয় দেন শিক্ষক দেবাশীষ মুখোপাধ্যায়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Varanasi Vishwanath Temple Polices: বেনারসের বিশ্বনাথ মন্দিরে গেরুয়া ধুতি-পাঞ্জাবি পরে, কপালে তিলক কেটে এঁরা কারা ঘুরছেন?


খানাকুল মাজপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিনি। সমাজ সচেতনতামূলক কাজে নিজেকে নিযুক্ত করেছেন। কখনও করোনার সময় সাধারণ মানুষকে মাস্ক পরতে আবেদন করা থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা, কখনও আবার ডেঙ্গি নিয়ে সচেতনতামূলক প্রচার। বাল্যবিবাহ রোধেও তাঁর কাজ প্রশংসাযোগ্য। সচেতনতার বার্তা নিয়ে পায়ে হেঁটে তিনি হুগলি থেকে পৌঁছে যান কখনও অযোধ্যা, কখনও দিল্লি। তাঁর পথচলা থামেনি।


গোলাপ সুন্দরী দেবাশীষ মুখোপাধ্যায় এবার লোকসভা নির্বাচনে সামিল হতে সব মানুষের কাছে আবেদন করছেন তাঁর মতো করে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে পোস্টার-ব্যানার লাগানো হয়েছে বিভিন্ন জায়গায়। বেশি-বেশি করে মানুষ এই গণতন্ত্রের উৎসবে শামিল হোক-- এটাই চাইছে নির্বাচন কমিশন। দেবাশীষ সেই বার্তাই দিয়ে বেড়াচ্ছেন। 


আরও পড়ুন: Malbazar: ব্যারিকেড নেই, রিফ্লেক্টর নেই! ঝড়বৃষ্টির রাতে বাইক নিয়ে সেতুর নীচে অন্ধকারে গিয়ে পড়লেন যুবক...


তাঁর ওই গোলাপসুন্দরী বেশভূষা দেখে পথচলতি মানুষ দাঁড়িয়ে পড়ছেন। হুগলি জেলা সদর চুঁচুড়ায় এদিন দেখা মিলল গোলাপ সুন্দরীর। রূপনগর মাঠে বসেছে হাট। সেই হাটে পসরা সাজিয়ে বসেছেন বিভিন্ন জেলা থেকে আসা হস্তশিল্পীরা। হাটে ছড়ার মাধ্যমে ক্রেতা-বিক্রেতা সকলকে ভোটদানে উৎসাহী করেন গোলাপসুন্দরী। তিনি বলেন, দেশের সরকার তৈরির এই গণতান্ত্রিক উৎসবে সবাই অংশগ্রহণ করুক। যাঁর যাঁকে পছন্দ তিনি তাঁকেই ভোট দিয়ে নির্বাচিত করুন। আগামী দিনে যাঁরা সাংসদ নির্বাচিত হবেন, তাঁরা দেশের মানুষের জন্য কাজ করবেন। অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে কেন্দ্রীয় বাহিনীও মোতায়ন থাকছে। তাই নির্ভয়ে নিজের ভোট নিজে দেওয়ার আবেদন জানান দেবাশীষ।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)