মমতা সরকারের আমলাদের 'উচ্ছন্নে যাওয়া বাচ্চা' বলে কটাক্ষ রাজ্যপালের

রাজ্যপালকে কটাক্ষ করে সৌগত রায় বলেন, “উনি বাজেটটা ভালো করে দেখলেই সব বুঝতে পারবেন।"

Edited By: অধীর রায় | Updated By: Aug 10, 2020, 01:51 PM IST
মমতা সরকারের আমলাদের 'উচ্ছন্নে যাওয়া বাচ্চা' বলে কটাক্ষ রাজ্যপালের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজ্য সরকার বনাম রাজ্যপালের টুইট যুদ্ধ নতুন নয়। যে কোনও ঘটনার প্রেক্ষাপটে দাঁড়িয়ে রাজ্যের সমালোচনায় সিদ্ধহস্ত রাজ্যপাল জগদীপ ধনখড়। গত ৭ দিনে রাজ্যপালের দুটি টুইট শোরগোল ফেলে দিয়েছে রাজ্য রাজনীতিতে। একটি টুইটে রাজ্যপাল রাজ্য সরকারকে কটাক্ষ করতে সরাসরি সরকারি আমলাদের বিরুদ্ধে তোপ  দেগেছেন। তিনি তাঁর টুইটে লিখেছেন, "কেমন চলছে রাজ্যপাট! শীর্ষ পদে থাকা আমলাদের একাংশ আগুনের গোলা নিয়ে খেলছেন। রুলস অব বিজনেস এর ১৬৬(৩) ধারা অবজ্ঞা করা হচ্ছে। মমতার প্রশাসন ও পুলিশ 'উচ্ছন্নে যাওয়া বাচ্চাদের' মতো আচরণ করছেন।"

 

এই টুইটের পর নেটিজেনদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। বিভিন্ন মহলে প্রশ্নও উঠেছে, একটা নিদিষ্ট উদ্দেশ্য নিয়ে রাজ্যের সাংবিধানিক প্রধান কি সরাসরি এইভাবে প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকদের আক্রমণ করতে পারেন? রাজ্যপালের এই টুইটে সরকারের কোন প্রতিক্রিয়া না পাওয়া গেলেও রাজ্যে শিল্প সম্মেলন নিয়ে জগদীপ ধনখড়ের টুইটের প্রতিবাদ করেছে শাসক দল।

গত কয়েকবছর ধরে শিল্প সম্মেলন করছে রাজ্য সরকার। এবার এই মেগা-সামিট আয়োজন সম্পর্কে বিস্তারিত তথ্য চেয়েছিলেন রাজ্যপাল। অর্থমন্ত্রী অমিত মিত্রকেই শিল্প সম্মেলন প্রসঙ্গে বিস্তারিতভাবে জানাতে বলেছিলেন রাজ্যপাল। শিল্প সম্মেলন নিয়ে শুধু জানতে চাওয়া নয়, সরকারকে খোঁচা দিয়ে রাজ্যপালের টুইট, “বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট(শিল্প সম্মেলন) নিয়ে মমতা সরকারের অর্থ সচিবের জবাব পেলাম না। অর্থমন্ত্রী অমিত মিত্রের কাছেই শিল্প সম্মেলনের বিস্তারিত জানতে চেয়েছি।’

আরও পড়ুন: করোনা আক্রান্ত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

শিল্প সম্মেলনে আসা লগ্নি ও সম্মেলনের খরচ নিয়ে অর্থমন্ত্রী অমিত মিত্রকে বিস্তারিতভাবে জানাতে বলেছেন রাজ্যপাল। টুইটে তিনি লিখছেন, ‘আমার আশা, অর্থ এবং শিল্পমন্ত্রী তাঁর সাফল্য আনন্দ ও গর্বের সঙ্গে জানাবেন। শিল্প সম্মেলনের খরচ, রাজ্যে আসা লগ্নির চেয়ে বেশি হয়ে যায়নি তো? না হলে রাজ্যপালের কাছে গোপন করার কী আছে? তথ্য দিতে দেরি থেকেই বোঝা যাচ্ছে ধামাচাপা দেওয়ার কিছু আছে। কিছু জানতে চাওয়ার পর তা লুকনো হলে বুঝতে হবে বড় খবর রয়েছে।” এই টুইটের প্রত্যুত্তরে তৃণমূলের সাংসদ সৌগত রায় রাজ্যপাল জগদীপ ধনখড়কে  বাণিজ্য সম্মেলন বুঝতে বাজেট বই‌ পড়ার পরামর্শ দিয়েছেন। শিল্প সম্মেলন নিয়ে তথ্য তলব করায় রাজ্যপালকে কটাক্ষ করে সৌগত রায় বলেন, “উনি বাজেটটা ভালো করে দেখলেই সব বুঝতে পারবেন।"

.