Governor CV Ananda Bose: 'যেখানেই ভোট-অশান্তি, সেখানেই যাব', উত্তরবঙ্গে পৌঁছে বার্তা রাজ্যপালের

'সন্ত্রাসের ঘটনা ঘটলেও বেছে রিপোর্ট পাঠানো হয়েছে। যে রিপোর্ট পাঠানো হয়েছে, তার সঙ্গে বাস্তবের মিল নেই'।  

Updated By: Jun 26, 2023, 09:34 PM IST
Governor CV Ananda Bose: 'যেখানেই ভোট-অশান্তি, সেখানেই যাব', উত্তরবঙ্গে পৌঁছে বার্তা রাজ্যপালের

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'যেখানেই ভোট-অশান্তি, সেখানেই যাব'। ২ দিনের সফরে এবার উত্তরবঙ্গে রাজ্যপাল সিভি আনন্দ বোস। সন্ত্রস্ত এলাকা সরেজমিনে খতিয়ে দেখতে চান তিনি নিজে। কেন? রাজ্যপাল বলেন, 'সন্ত্রাসের ঘটনা ঘটলেও বেছে রিপোর্ট পাঠানো হয়েছে। যে রিপোর্ট পাঠানো হয়েছে, তার সঙ্গে বাস্তবের মিল নেই'।

পঞ্চায়েত ভোটে 'সক্রিয়' রাজ্যপাল। মনোনয়ন পর্বে অশান্তির পর, ভাঙড় ও ক্যানিংয়ে পরিদর্শনে গিয়েছিলেন তিনি। শুধু তাই নয়, কন্ট্রোলরুম খোলা হয়েছে রাজভবনে। কেন? মানুষ যাতে অভিযোগ জানাতে পারে, সেজন্যই এই সিদ্ধান্ত। বস্তুত, সেই কন্ট্রোল রুমে প্রাণনাশের হুমকির অভিযোগও জানিয়েছেন শিলিগুড়ির বিজেপি সাংসদ রাজু সিং বিস্ত।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটের আগে ফের গুলি! ডোমকলে গুলিবিদ্ধ ৪ তৃণমূল কর্মী

আজ, সোমবার উত্তরবঙ্গ পৌঁছন রাজ্যপাল। দার্জিলিং রাজভবনে থাকবেন তিনি। রাজ্যপাল বলেন, 'অনেক জায়গায় অশান্তি, হিংসার ঘটনা ঘটছে। সে সব বিষয়ে জানতে আমি গ্রাউন্ড জিরো-তে যেতে চাই। যাঁরা আক্রান্ত হচ্ছেন, তাঁদের সঙ্গে কথা বললে তবেই আসল পরিস্থিতি বোঝা যাবে'।

এর আগে, রাজ্য নির্বাচন কমিশনার রাজীবা সিনহার জয়েন্ট রিপোর্ট ফেরত পাঠিয়ে দেন রাজ্যপাল। সিভি আনন্দ বোস বলেন, 'ভোটারের জীবনরক্ষা করা কার দায়িত্ব? এটা নির্বাচন কমিশনের দায়িত্ব। পুলিস-প্রশাসনের থেকে বেশি এক্তিয়ার তার। বাংলা আশা করে,  প্রত্যেকের তার দায়িত্ব পালন করবে। নির্বাচন কমিশনকে নিরপেক্ষ হতে হবে। রক্ত ঝরেছে।  মানুষের রক্তের প্রতিটি ফোটার জন্য নির্বাচন কমিশন দায়ি'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.