রাজ্যজুড়ে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আলিপুর, কোচবিহার, জলপাই দুই দিনাজপুরের আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টি হবে। এই মুহূর্তে দক্ষিণবঙ্গে সক্রিয় মৌসুমী বায়ু

Updated By: Sep 28, 2019, 10:48 AM IST
রাজ্যজুড়ে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃষ্টির ভ্রুকূটি অব্যাহত। সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ বীরভূম ও পশ্চিমের জেলায় শনিবার কয়েক পশলা বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। আগামিকাল থেকে নদিয়া, হুগলি, উত্তর ২৪ পরগনা-সহ বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টি বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আলিপুর, কোচবিহার, জলপাই দুই দিনাজপুরের আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টি হবে। এই মুহূর্তে দক্ষিণবঙ্গে সক্রিয় মৌসুমী বায়ু। উত্তরপূর্ব বঙ্গোপসাগরে বাংলাদেশ-মায়ানমার নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- মেদিনীপুরে শিক্ষক নিগ্রহকাণ্ডে এখনও চুপ প্রশাসন, প্রতিবাদে ধরনায় স্কুল পড়ুয়ারা

পুজোর মুখে কেমন থাকবে কলকাতা? আবাহবিদরা জানাচ্ছেন, মেঘলা আকাশ, হালকা মাঝারি বৃষ্টি হবে কলকাতা ও তার শহরতলিতে। তবে, পুজোর ক’টা দিন ঝলমলে আকাশ থাকবে কিনা এখনও পর্যন্ত নিশ্চিত নন আবহবিদরা। পুজোয় বৃষ্টি অসুর হয়ে উঠতে পারে বলে আগেই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এ বারে ঘোড়ায় আগমন দুর্গার। কিন্তু প্রকৃতির মতিগতিতে সে লক্ষণও দেখা যাচ্ছে না।