Landslide: লাগাতার বৃষ্টিতে সেবকে ১০ নম্বর জাতীয় সড়কে ধস, সড়কপথে বিচ্ছিন্ন বাংলা ও সিকিম

হতাহতের কোনও খবর নেই।

Updated By: Aug 19, 2021, 10:01 PM IST
Landslide: লাগাতার বৃষ্টিতে সেবকে ১০ নম্বর জাতীয় সড়কে ধস, সড়কপথে বিচ্ছিন্ন বাংলা ও সিকিম

নিজস্ব প্রতিবেদন: আশঙ্কা ছিলই। গত কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টিতে ফের ধস নামল উত্তরবঙ্গে। এবার সেবকের বাগপুল এলাকায়, ১০ নম্বর জাতীয় সড়কে।  সড়কপথে বাংলার সঙ্গে সিকিমের যোগাযোগ বিচ্ছিন্ন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে রাস্তা মেরামতির কাজ। হতাহতের কোনও খবর নেই।

পাহাড়ে বৃষ্টি হলে আর রক্ষা নেই। ধস নামতে পারে যেকোনও সময়ে। সেবারও টানা বৃষ্টি চলছিল। দিন কয়েক আগে সেবক থেকে রংপো পর্যন্ত নির্মীয়মান রেলপথের টানেলে ধসে চাপা পড়ে প্রাণ হারান  ২ শ্রমিক।  গুরুতর আহত হন আরও ৫ জন। বেশিরভাগই বিহারের বাসিন্দা ছিলেন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার ধস। 

আরও পড়ুন: Jhargram: চোখের সামনে পা ফস্কে জলপ্রপাতে পড়ে গেল ছেলে, ঝাঁপিয়ে পড়েও বাঁচাতে পারলেন না বাবা

বুধবার রাতে সেবকের  বাগপুল এলাকায় ১০ নম্বর জাতীয় সড়কে ধস নামে। উত্তরবঙ্গ থেকে এই রাস্তা চলে গিয়েছে সিকিমে। ফলে আপাতত দুই রাজ্যের মধ্যে সড়কপথে যোগাযোগ বিচ্ছিন্ন। তবে রাতের ধস নামায় কেউ হতাহত হননি। যুদ্ধকালীন তৎপরতায় জাতীয় সড়ককে সচল করার কাজ চলছে। লাগাতার বৃষ্টিতে জল জমেছে শিলিগুড়ি শহরের বেশ কয়েকটি এলাকায়। জলস্তর বেড়েছে শহর লাগোয়া নদীগুলিতেও। তবে, আপাতত ভারী বৃষ্টি থেকে রেহাই পাচ্ছে না উত্তরবঙ্গ। তেমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।  

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.