বিষ্ণুপুর প্রার্থী সৌমিত্র খাঁর জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে বিজেপি

  আরও ৩ সপ্তাহ বাঁকুড়ায় ঢুকতে পারবেন না বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। চাকরি প্রতারণা মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ সৌমিত্রর বাঁকুড়া জেলায় প্রবেশের ওপর নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়াল। এরফলে বেকায়দায় বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। লোকসভা নির্বাচনের আগে কীভাবে তিনি প্রচার করবেন, তা নিয়েই ধোঁয়াশা তৈরি হয়েছে। অন্যদিকে, সৌমিত্র খাঁকে নিয়ে হাইকোর্টের এই রায়ের পরই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে বিজেপি। ‌

Updated By: Mar 27, 2019, 05:08 PM IST
বিষ্ণুপুর প্রার্থী সৌমিত্র খাঁর জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে বিজেপি

নিজস্ব প্রতিবেদন:  আরও ৩ সপ্তাহ বাঁকুড়ায় ঢুকতে পারবেন না বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। চাকরি প্রতারণা মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ সৌমিত্রর বাঁকুড়া জেলায় প্রবেশের ওপর নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়াল। এরফলে বেকায়দায় বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। লোকসভা নির্বাচনের আগে কীভাবে তিনি প্রচার করবেন, তা নিয়েই ধোঁয়াশা তৈরি হয়েছে। অন্যদিকে, সৌমিত্র খাঁকে নিয়ে হাইকোর্টের এই রায়ের পরই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে বিজেপি। ‌

সম্প্রতি   তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন সৌমিত্র খাঁ।  তিনি এবারের বিষ্ণপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী। চলতি বছরের প্রথম দিকেই একটি বিস্ফোরক অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। চাকরি পাইয়ে দেওয়ার নামে তাঁর বিরুদ্ধে বড়জোড়া থানায় প্রতারণার অভিযোগ দায়ের হয়। 

অস্ত্র মামলায় ধৃত তৃণমূলের পঞ্চায়েত সমিতির সদস্য, নানুরে উদ্ধার ড্রামভর্তি বোমা

সম্পর্কে সৌমিত্রর পিসতুতো ভাই  প্রশান্ত মণ্ডল নামে এক ব্যক্তি ‘দাদা’র বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ,  ‘দাদা’সৌমিত্র  পিসতুতো ভাই প্রশান্ত মণ্ডলকে চাকরি দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে মোটা টাকা নেন। স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষকতার  চাকরি দেওয়া হবে বলে ওই যুবককে আশ্বাস দেওয়া হয় বলেও অভিযোগ।  কিন্তু, দু'বছর কেটে গেলেও চাকরি পাননি প্রশান্ত। টাকাও ফেরত পাননি বলে অভিযোগ।

এরপরই আগাম জামিন চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হন সৌমিত্র খাঁ। বুধবার ফের সেই মামলার শুনানি ছিল। বাঁকুড়া জেলায় প্রবেশের ওপর নিষেধাজ্ঞার মেয়াদ আরও ৩ সপ্তাহ বাড়িয়ে দিল আদালত। তবে বালি চুরিতে মদত এবং অস্ত্র মামলায় আগাম জামিন মিলেছে সৌমিত্রর। তবে বাঁকুড়ায় ঢুকতে না পারলে সৌমিত্র খাঁ কীভাবে প্রচার করবেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

.