নৈহাটি পুরসভা নিয়ে আজ রায় ঘোষণার সম্ভাবনা

 প্রশাসক বসানোর সিদ্ধান্ত কি আদৌ বৈধ? তবে প্রশাসক বসানোর বিষয়টি যদি বৈধতা হারায় তাহলে খুশি হবে তৃণমূলই।  

Updated By: Jul 22, 2019, 01:54 PM IST
নৈহাটি পুরসভা নিয়ে আজ রায় ঘোষণার সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদন: নৈহাটি পুরসভা- মামলায় সোমবার রায় ঘোষণার সম্ভাবনা। হালিসহর ও কাঁচরাপাড়া পুরসভা হাতছাড়া হওয়ার পরে নৈহাটি পুরসভায় প্রশাসন বসিয়েছিল রাজ্য। তাঁর বৈধতা চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে যায় বিজেপি। তাদের প্রশ্ন, প্রশাসক বসানোর সিদ্ধান্ত কি আদৌ বৈধ? তবে প্রশাসক বসানোর বিষয়টি যদি বৈধতা হারায় তাহলে খুশি হবে তৃণমূলই।

 

তাদের দাবি, সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার মতো প্রয়োজনীয় সংখ্যক কাউন্সিলর তাদের হাতে রয়েছে।  তৃণমূলের আরও দাবি, বিজেপির হাতে যাওয়া দুই পুরসভা তাদের হাতে এসেছে। অন্যদিকে, বিজেপির দাবি, পুরসভা তাদের হাতে আসবেই। এই অবস্থায় আজকে আদালতের রায়ের দিকেই তাকিয়ে দুই শিবির।

বনগাঁ মামলায় বাদানুবাদের পর বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের এজলাস বয়কট রাজ্যের আইনজীবীদের

লোকসভা ভোটে বারাকপুর আসনটি খুব অল্প ব্যবধানে জেতে বিজেপি। ফলঘোষণার পরই ভাঙন শুরু হয় তৃণমূলে। হালিশহর এবং কাঁচরাপাড়া পুরসভার  সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলরদের  দিল্লি নিয়ে গিয়ে বিজেপিতে যোগদানের কথা ঘোষণা করা হয়। সেই সময় নৈহাটি পুরসভার কাউন্সিলররা তাদের দলে যোগ দিয়েছে বলে দাবি করেছিলেন বিজেপি নেতৃত্ব। এরই মধ্যে নৈহাটি পুরসভায় প্রশাসক বসানো হয়। সরকারের যুক্তি ছিল পুরপ্রধান লিখিতভাবে জানিয়েছেন তিনি পুরসভা চালাতে পারছেন না।

.