শুনশান পাহাড়ে নতুন করে অশান্তির আশঙ্কা; সতর্ক প্রশাসন

মৃত্যু ঘিরে ফের নতুন করে উত্তপ্ত পাহাড়। বন্ধ দোকানপাট। শুনশান রাস্তা। গতকালই সোনাদায় পুলিস-বিক্ষোভকারী খন্ডযুদ্ধে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। জ্বালিয়ে দেওয়া হয় পুলিস কিয়স্ক, টয় ট্রেন স্টেশন। পুলিসকে লক্ষ্য করে শুরু হয় ইটবৃষ্টি। জখম হন বেশ কয়েকজন। সোনাদার বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়ে পাহাড়ের অন্যান্য এলাকাতেও। কার্শিয়াঙের SDO অফিসে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ বিক্ষোভকারীদের বিরুদ্ধে।  

Updated By: Jul 9, 2017, 09:50 AM IST
শুনশান পাহাড়ে নতুন করে অশান্তির আশঙ্কা; সতর্ক প্রশাসন

ওয়েব ডেস্ক : মৃত্যু ঘিরে ফের নতুন করে উত্তপ্ত পাহাড়। বন্ধ দোকানপাট। শুনশান রাস্তা। গতকালই সোনাদায় পুলিস-বিক্ষোভকারী খন্ডযুদ্ধে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। জ্বালিয়ে দেওয়া হয় পুলিস কিয়স্ক, টয় ট্রেন স্টেশন। পুলিসকে লক্ষ্য করে শুরু হয় ইটবৃষ্টি। জখম হন বেশ কয়েকজন। সোনাদার বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়ে পাহাড়ের অন্যান্য এলাকাতেও। কার্শিয়াঙের SDO অফিসে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ বিক্ষোভকারীদের বিরুদ্ধে।  

আরও পড়ুন- 'দার্জিলিং ও বাদুরিয়ার ঘটনা পূর্ব পরিকল্পিত!' দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের

পুলিসের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে উত্তপ্ত হয় দার্জিলিঙের চকবাজারও। পাহাড়ের অশান্তির আঁচ ছড়িয়েছে ডুয়ার্সেও। মুখ্যমন্ত্রীর তরফে শান্তি আলোচনার বার্তা দেওয়া হলেও তা উড়িয়ে দিয়েছে মোর্চা নেতৃত্ব। কেন্দ্রের সঙ্গেই তারা গোর্খাল্যান্ড ইস্যুতে আলোচনা করবে বলে জানিয়ে দিয়েছে মোর্চা ও GNLF।

.