নবান্নর কাছে রিপোর্ট তলব, রানিগঞ্জে আধাসেনা নামাতে চায় কেন্দ্র

 রানিগঞ্জের পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন স্থানীয় সাংসদ বাবুল সুপ্রিয়। এর পরই তত্পর হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। 

Updated By: Mar 28, 2018, 10:40 AM IST
নবান্নর কাছে রিপোর্ট তলব, রানিগঞ্জে আধাসেনা নামাতে চায় কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: রানিগঞ্জের ঘটনা নিয়ে রাজ্যের কাছে রিপোর্ট তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বুধবার চিঠি দিয়ে নবান্নের কাছে রিপোর্ট তলব করে তারা। চিঠিতে জানানো হয়েছে, প্রয়োজনে রানিগঞ্জে আধাসেনা নামাতে তৈরি স্বরাষ্ট্র মন্ত্রক। 

রবিবার রাম নবমীতে দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে পশ্চিম বর্ধমানের রানিগঞ্জ। ঘটনায় মৃত্যু হয় ১ ব্যক্তি। দুষ্কৃতীদের ছোঁড়া বোমায় হাত উড়ে যায় পুলিস আধিকারিকের। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয় বিশাল পুলিস বাহিনী। বাহিনী আনা হয় পার্শ্ববর্তী জেলাগুলি থেকে। মঙ্গলবার গোটা দিন নিয়ন্ত্রণে ছিল রানিগঞ্জ। 

আজ থেকে শুরু হল রূপশ্রী প্রকল্পের ফর্ম বিলি, জেনে নিন মিলবে কোথায়

ওদিকে রানিগঞ্জের পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন স্থানীয় সাংসদ বাবুল সুপ্রিয়। এর পরই তত্পর হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। পরিস্থিতি জানতে রাজ্যের কাছে রিপোর্ট তলব করল কেন্দ্র। এমনকী দরকারে আধাসেনা মোতায়েনে তারা তৈরি বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। জানানো হয়েছে, আইন-শৃঙ্খলা রাজ্যের বিষয়। তাই রাজ্য আবেদন করলে রানিগঞ্জে মোতায়েন করা হবে আধাসেনা। সেজন্য তৈরি রয়েছে বাহিনী।   

তবে ঘটনার দু'দিন পর অনেকটাই স্বাভাবিক রানিগঞ্জ। বুধবার সকাল থেকে শহরে চলেছে যানবাহন, খুলেছে দোকান। উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা ভেবে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে প্রশাসন।