Kalna: মৃতের ট্রাউজারের পকেটে কয়েক হাজার টাকা! তাজ্জব মর্গের কর্মীরা...

Kalna Super Speciality Hospital Morgue: টাকা ফেরানোর খবর পাওয়ার পর কালনা হাসপাতালের সুপার তাঁর হাসপাতালের ডোমদের এই কাজের জন্য গর্ববোধ করেন। তিনি বলেন, এই সততার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের পুরস্কৃত করবে!

Updated By: Sep 9, 2023, 02:17 PM IST
Kalna: মৃতের ট্রাউজারের পকেটে কয়েক হাজার টাকা! তাজ্জব মর্গের কর্মীরা...

সঞ্জয় রাজবংশী: সততার অনন্য নজির গড়ে ফেললেন কালনার মর্গের ডোমেরা। মর্গে থাকা একটি দেহের পোশাকের পকেট থেকে সাড়ে সাত হাজার টাকা উদ্ধার করে তাঁরা তা ফিরিয়ে দিলেন মৃতের আত্মীয়দের হাতে। চারিদিক থেকে সকলে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন মর্গকর্মীদের এক কাজটিকে। ঘটনাটি ঘটেছে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালের মর্গে। 

আরও পড়ুন; সেদিন কেন বরফদেশ থেকে নেমে এলেন অলৌকিক শক্তির অধিকারী বাবা লোকনাথ...

কালনা ১ নম্বর ব্লকের কৃষ্ণদেবপুর গ্রাম পঞ্চায়েতের হরিহরপাড়া গ্রামের জগদীশ মণ্ডল (৪৫) লিচুতলাতে কাজে যান। সেখানে হৃদরোগে আক্রান্ত হয়ে রাস্তায় পড়ে যান। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে দ্রুত কালনা হাসপাতালে  নিয়ে গেলে চিকিৎসকেরা জগদীশকে মৃত ঘোষণা করেন। 

এরপর নিয়ম অনুযায়ী মৃতদেহ মর্গে পাঠিয়ে দেওয়া হয়। এবং মৃতের বাড়ির লোকজনকে খবর দেওয়া হয়। এক্ষেত্রেও  মৃত জগদীশ মণ্ডলের বাড়ির লোকজনকে খবর দেওয়া হয়। তাঁরা ছুটে আসেন ঘটনাস্থলে। সেখানে এসে মৃতের স্ত্রী বলেন, তাঁর স্বামীর পকেটে টাকা আছে। তখন রাজা মল্লিক ও দীপক মল্লিক নামের হাসপাতালে মর্গের দুই ডোম মৃতের স্ত্রীকে সামনে রেখে মৃতদেহের পকেট পরীক্ষা করেন। তাতে মেলে নগদ সাড়ে সাত হাজার টাকা। মর্গকর্মীরা তখন নির্দ্বিধায় সেই টাকা তুলে দেন মৃতের স্ত্রীর হাতে। 

আরও পড়ুন; Malbazar: বর্ষায় স্কুলে যেতে পারে না খুদেরা, 'কেন এলাকায় স্কুল নেই!' আর্তি ঘরবন্দি পড়ুয়ার...

এই খবর পাওয়ার পর কালনা হাসপাতাল সুপার চন্দ্রকান্তি মাইতি তাঁর হাসপাতালের ডোমদের এই কাজের জন্য গর্ববোধ করেন। তিনি বলেন, এই সততার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের পুরস্কৃত করবে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.