কেশিয়াড়ি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, ঘটনার নেপথ্যে তৃণমূল অভিযোগ বিজেপির

এই ঘটনার পিছনে রাজনৈতিক কারণ আছে বলে মনে করছে বিজেপি। 

Updated By: Feb 10, 2021, 12:38 PM IST
কেশিয়াড়ি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, ঘটনার নেপথ্যে তৃণমূল অভিযোগ বিজেপির
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: কেশিয়াড়িতে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ! বুধবার সকালে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়ি থানার আনাড় গ্রামের একটি বাজি কারখানা। মুহূর্তের মধ্যেই আগুন ওই বাজি কারখানার আশেপাশে ছড়িয়ে পড়ে। এর জেরে গোটা এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়ায়। স্থানীয় মানুষজন প্রথমে আগুন নেভানোর কাজে হাত লাগান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ইঞ্জিন। 

পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে ওই কারখানায় বাজি তৈরির কাজ চলছিল। সেই সময় আচমকাই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল, যে আশেপাশের এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। ঘটনার খবর পেয়ে কেশিয়াড়ি থানার পুলিশ আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছান।

দমকল কর্মীদের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এই ঘটনায় দুইজন আহত হয়ছে বলে খবর। আহতরা খড়গপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। দমকলের সূত্রের খবর, ওই কারখানায় প্রচুর পরিমাণে বারূদ সহ অন্যান্য দাহ্য পদার্থ মজুদ থাকায় আগুনের লেলিহান শিখা ভয়ঙ্কর ছিল। এই আগুন লাগার ঘটনা  আতঙ্কিত এলাকার সাধারণ মানুষ।

তবে এই ঘটনার পিছনে রাজনৈতিক কারণ আছে বলে মনে করছে বিজেপি। স্থানীয় বিজেপি সমর্থকদের দাবি এলাকার মানুষকে ভয় দেখানোর জন্য তৃণমূল এই কাণ্ড ঘটিয়েছে। তবে অভিযোগ উড়িয়েছে স্থানীয় তৃণমূল নেতা। ঘটনার পর কারখানার মালিক পলাতক। 

প্রসঙ্গত, আজ খড়গপুরে কলাইকুণ্ডার কাছে হরিয়াতাড়া গ্রামে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে চা-চক্রে যোগ দেন জে পি নাড্ডা। কথা বলেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে।   

.