বহুল ব্যবহৃত ৬০০০ টাকার ডিটারজেন্টের সঙ্গে স্কুটার ফ্রি! বিশ্বাস করে ঠকলেন গৃহবধূ

প্রথমে 'আশ্বাস' দেয়, রবিবার স্কুটার ডেলিভারি করা হবে। তারপর আবার জানান, সব ব্যবস্থা হয়ে গিয়েছে, একটু পরেই স্কুটার ডেলিভারি হয়ে যাবে।

Updated By: Jul 24, 2019, 12:48 PM IST
বহুল ব্যবহৃত ৬০০০ টাকার ডিটারজেন্টের সঙ্গে স্কুটার ফ্রি! বিশ্বাস করে ঠকলেন গৃহবধূ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন : ডিটারজেন্ট পাউডার বিক্রির নাম করে প্রতারণার ঘটনায় চাঞ্চল্য ছড়াল হুগলির উত্তরপাড়ায়। ঘটনাটি ঘটেছে উত্তরপাড়ার সখেরবাজার এলাকায় নীলমণি সোম স্ট্রিটের একটি আবাসনে। এই ঘটনায় ইতিমধ্যেই অভিযোগ দায়ের হয়েছে উত্তরপাড়া থানায়।

অভিযোগ, একটি বহুল ব্যবহৃত ডিটারজেন্ট কোম্পানির নাম করে মঙ্গলবার তিন যুবক নীলমণি সোম স্ট্রিটের মধুমোহন অ্যাপার্টমেন্টে ঢোকেন। ওই আবাসনের বাসিন্দা পল্লবী বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়ে তাঁরা দাবি করেন, বালি ও শ্রীরামপুরে তাঁদের সংস্থার নতুন বিপণি খুলেছে। তাই বিনামূল্যে পণ্য দেওয়া হচ্ছে। পাশাপাশি রয়েছে বিভিন্ন অফারও। কোনও পণ্য কিনলেই প্রেসার কুকার থেকে সাইকেল, বাইক এমনকি মিলতে পারে চারচাকাও। ৬ হাজার টাকার ডিটারজেন্ট কিনলে একটি স্কুটার দেওয়া হবে বলে ভাঁওতা দেন ওই যুবকরা।    

যুবকদের মিথ্যে প্রতিশ্রুতিতে ফাঁদে পা দেয় ওই গৃহবধূ। কড়কড়ে ৬ হাজার টাকা ওই যুবকের হাতে তুলে দেন তিনি। অভিযেোগ, টাকা পেয়ে যুবকরা প্রথমে 'আশ্বাস' দেয়, রবিবার স্কুটার ডেলিভারি করা হবে। তারপর আবার জানান, সব ব্যবস্থা হয়ে গিয়েছে, একটু পরেই স্কুটার ডেলিভারি হয়ে যাবে। এই বলে ওই গৃহবধূর হাতে ডিটারজেন্টের একটা প্যাকেট ধরিয়েই বেপাত্তা হয়ে যান যুবকরা।

আরও পড়ুন, পঞ্চসায়রে বেনফিস চিংড়ি প্রকল্পের ট্যাঙ্ক থেকে পড়ে মৃত্যু এক কর্মীর!

এই ঘটনায় উত্তরপাড়া থানায় অভিযোগ দায়ের করেছে পল্লবী দেবীর পরিবার। জানা গিয়েছে, একটি স্কুটার কেনার পরিকল্পনা চলছিল তাঁদের। সেকারণে গত কয়েকদিন যাবত্ অনলাইনে পুরনো স্কুটারও খোঁজ করছিলেন তাঁরা। সেকথা জানতে পারার পরই স্কুটারের প্রলোভন দেখিয়ে তাঁদেরকে ফাঁদে ফেলা হয় বলে দাবি করেছেন পল্লবী দেবী। এই প্রতারণার সঙ্গে ওই অনলাইন সংস্থার কোনও যোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিস।

.