Howrah: হাওড়ায় কাপড়ের গুদামে বিধ্বংসী আগুন, ছড়িয়ে পড়ে সংলগ্ন পাট-প্লাস্টিকের গোডাউনেও, ঘটনাস্থলে দমকলের ১৫ ইঞ্জিন...

ভোর সাড়ে ৫টা নাগাদ এই আগুন লাগে বলে খবর। জনবহুল এলাকা, ঢিল ছোঁড়া দূরত্বে পেট্রোল পাম্প, পাশাপাশি রয়েছে কাঠের গোডাউন, জুটমিলও, তাই আগুন ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। দীর্ঘক্ষণের চেষ্টার নিয়ন্ত্রণে আগুন। 

Updated By: Nov 10, 2023, 08:37 AM IST
Howrah: হাওড়ায় কাপড়ের গুদামে বিধ্বংসী আগুন, ছড়িয়ে পড়ে সংলগ্ন পাট-প্লাস্টিকের গোডাউনেও, ঘটনাস্থলে দমকলের ১৫ ইঞ্জিন...

দেবব্রত ঘোষ, অয়ন ঘোষাল: সাতসকালে ফের ভয়াবহ অগ্নিকাণ্ড(Howrah Fire)। এবার হাওড়ার ফোরশোর রোডে বিপর্যয়। গোডাউনে আগুন। জানা যাচ্ছে মজুত ছিল দাহ্য পদার্থ। জনবহুল এলাকা, ঢিল ছোঁড়া দূরত্বে পেট্রোল পাম্প, পাশাপাশি রয়েছে কাঠের গোডাউন, জুটমিলও, তাই আগুন ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ভোর সাড়ে ৫টা নাগাদ এই আগুন লাগে বলে খবর।

আরও পড়ুন- Weather Today: কালীপুজোয় নিম্নচাপ? উৎসবে হিমেল পরশ, তাপমাত্রা কমে ২০

দূর থেকে কালো ধোঁয়া দেখা যেতেই এলাকার লোক আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে। প্রাথমিকভাবে এলাকার মানুষেরাই সেই আগুন নেভানোর কাজে লেগে পড়েন। তড়িঘড়ি পৌঁছায় দমকলও। প্রাথমিকভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খেতে হয় দমকলবাহিনীকে। আগুন নিয়ন্ত্রণে দমকলের দশটি ইঞ্জিন। পরবর্তীতে হাজির হয় আরও একটি ইঞ্জিন। পরবর্তীকালে গঙ্গা থেকে জল তুলে পাম্পের মাধ্যমে সেই জল দিয়ে আগুন নেভানোর সিদ্ধান্ত নেয় দমকলকর্মীরা।

গোডাউনে মজুত ছিল খাদ্য শস্য ও পাট। পাটের গুদামের পাশাপাশি প্রসেসিং কারখানা। পাট থেকেই আগুন ধরে। পাট অত্যন্ত দাহ্য, সেই কারণেই নেভাতে বেগ পেতে হয় দমকলকে। ক্রমাগত জল ঢালায় পাট ভিজে গেছে। তার জেরেই আগের থেকে সামান্য কমেছে আগুনের তীব্রতা।

আরও পড়ুন-LIVE: শহিদ স্মরণে বিজেপি, নন্দীগ্রামের পথে শুভেন্দু

১০৩ বাই ৭ ফোরশোর রোড, গঙ্গার ধার ঘেঁসে কাপড়ের গুদাম, সেখানেই প্রথমে আগুন। পরে ক্রমশ পাশের প্লাস্টিক গুদাম, তার পাশের জুট গুদাম ও কারখানায় সেই আগুন ছড়িয়ে পড়ে। আপাতত আগুন নিয়ন্ত্রণে। পকেট ফায়ারে জল স্প্রে। এবং কুল ডাউন প্রসেস চলছে। ঘটনাস্থলে হাজির ১৫টি ইঞ্জিন। ১২ ইঞ্জিন কাজ করছে ও ৩টি স্ট্যান্ড বাই রাখা হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.