Heatwave: প্রবল গরমে অসুস্থ, হাতে স্যালাইন নিয়ে হাসপাতালে বসেই লিখতে ব্যস্ত HS পরীক্ষার্থী

উচ্চমাধ্যমিক সংসদের পক্ষ থেকে ওই ছাত্রীকে আশ্বাস দেওয়া হয়েছে যে, অতিরিক্ত সময় দেওয়া হবে পরীক্ষার জন্য।

Updated By: Apr 26, 2022, 04:57 PM IST
Heatwave: প্রবল গরমে অসুস্থ, হাতে স্যালাইন নিয়ে হাসপাতালে বসেই লিখতে ব্যস্ত HS পরীক্ষার্থী
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : পরীক্ষা চলাকালীন প্রবল গরমে অসুস্থ হয়ে পড়ল এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী। তাকে তমলুক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার জন্য সে দমে যেতে নারাজ। হাসপাতালে বসেই হাতে স্যালাইন গোঁজা অবস্থায় ফের পরীক্ষা দেওয়া শুরু করে ওই পরীক্ষার্থী। 

বৃষ্টির ছিটেফোঁটা নেই। প্রতিনিয়ত তাপমাত্রা খালি বেড়েই চলছে। গত দুদিন ধরে তমলুক শহরে তাপমাত্রার পারদ ৪০ থেকে ৪২ ডিগ্রিতে ঘোরাফেরা করছে। প্রবল গরমের মধ্যে পরীক্ষা দিতে বাধ্য হওয়ায়, উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ইতিমধ্যে বিশেষ ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিয়েছে বোর্ড। সেইমতো পরীক্ষা চলাকালীন পূর্ব মেদিনীপুর জেলার সমস্ত স্কুলে বিদ্যুৎ পরিষেবা, পানীয়জল, ওষুধ  ও মেডিক্যাল টিমের ব্যবস্থা করা করা হয়। কিন্তু তার মধ্যেই এদিন তমলুক হাইস্কুলে পরীক্ষা দেওয়ার সময় অসুস্থ  হয়ে পড়ে এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী। 

অসুস্থ ওই পরীক্ষার্থীকে প্রথমে তমলুক হাইস্কুলে থাকা মেডিকেল টিম চিকিৎসা করে। কিন্তু অবস্থার অবনতি হলে, তাকে তড়িঘড়ি করে তমলুক জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসার পর একটু সুস্থ বোধ করলে হাতে স্যালাইন নিয়ে পরীক্ষায় বসে ছাত্রীটি। শারীরিক অসুস্থতা সত্ত্বেও তার অদম্য মনোভাবকে কুর্নিশ জানিয়েছে সবাই। উচ্চমাধ্যমিক সংসদের পক্ষ থেকে ওই ছাত্রীকে আশ্বাস দেওয়া হয়েছে যে, অতিরিক্ত সময় দেওয়া হবে পরীক্ষার জন্য।

আরও পড়ুন, Heatwaves: প্রবল গরমের বলি? হাওড়ায় মৃত্যু টোটো চালকের

Hottest Summer In Bengal: উষ্ণতম এপ্রিল! বৈশাখেই ৪৪ ছুঁই ছুঁই পারদ, সঙ্গে তাপপ্রবাহ, প্রবল দাবদাহে অতিষ্ঠ রাজ্যবাসী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.