HS 2022: ইংরেজিতে ফেল! পাসের দাবিতে আন্দোলনের পর আত্মঘাতী ছাত্রী

যে স্কুল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিল সে, সেই স্কুলের বেশিরভাগ পরীক্ষার্থীই ফেল করেছে। 

Updated By: Jun 18, 2022, 06:27 PM IST
 HS 2022: ইংরেজিতে ফেল! পাসের দাবিতে আন্দোলনের পর আত্মঘাতী ছাত্রী

রণজয় সিংহ: ইংরেজিতে ফেল! উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের পাস করানোর দাবিতে আন্দোলনেও নেমেছিল। কিন্তু দাবিপূরণ না হওয়ায় শেষপর্যন্ত আত্মহত্যা করল এক ছাত্রী। বাড়ি থেকে উদ্ধার হল ঝুলন্ত দেহ। ঘটনাস্থল, মালদহের হবিবপুর।

জানা গিয়েছে, মৃত ছাত্রীর নাম শম্পা হালদার। বাড়ি, হবিবপুরের ডুবা পাড়া এলাকায়। স্থানীয় এন রায় গার্লস স্কুল থেকে এবার উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিল শম্পা। ওই স্কুলে মোট পরীক্ষার্থী সংখ্যা ছিল ১৮০। পাস করেছে ৮০ জন, বাকি সবাই ফেল! কেন? উচ্চমাধ্যমিকে পাস করোনার দাবিতে মালদহ-বুলবুলচণ্ডী রাজ্য সড়ক অবরোধ করে দেখায় পড়ুয়ারা। এমনকী, ঘেরাও করা হয় মালদহ জেলা শিক্ষা দফতরের অফিসও। সেই আন্দোলন যোগ দিয়েছিল শম্পাও।

আরও পড়ুন: Ketugram: নার্সের চাকরির জন্য 'নিরাপত্তাহীনতা' নয়, রেণুর হাত কাটার চাঞ্চল্যকর কারণ জানাল স্বামী

এদিন সকালে বাড়িতে মেয়ের ঝুলন্ত দেহ দেখতে পান পরিবারের লোকেরাই। তাঁদের দাবি,পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে শম্পা। খবর দেওয়া হয় থানায়। মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিস। শুরু হয়েছে তদন্ত।

আরও পড়ুন: Mangalkot Murder: সাংসারিক অশান্তির জের, দা দিয়ে ঘুমন্ত স্ত্রীর গলা কেটে ফেলল স্বামী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.