ধর্ষণ হওয়ার কথা শুনে কান দিয়ে ধোয়াঁ বের হচ্ছিল, কেঁদে জানালেন সিপিএম-র মহিলা বিধায়ক

সাংবাদিক বৈঠক করে, জামুরিয়ার সিপিএম বিধায়ক জাহারানা খান বলেন, “নার্গিসদি এমনভাবে বললেন ভীষণ ব্যাথিত হয়েছি। বিধানসভার মতো জায়গায় এ ধরনের মন্তব্য

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Feb 15, 2020, 04:59 PM IST
ধর্ষণ হওয়ার কথা শুনে কান দিয়ে ধোয়াঁ বের হচ্ছিল, কেঁদে জানালেন সিপিএম-র মহিলা বিধায়ক
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল বিধায়ক নার্গিস বেগমের ‘ধর্ষণ’ মন্তব্য কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হয়েছে। নার্গিস স্বীকার করেছেন, ‘স্লিপ অব টাং’ হয়ে গিয়েছে। শাসক দলের বিধায়ক ববি হাকিম, পার্থ চট্টোপাধ্যায়ও তাঁর ওই মন্তব্যে তীব্র সমালোচনা করেছেন। তারপরও বিতর্ক থামছে না।

সাংবাদিক বৈঠক করে, জামুরিয়ার সিপিএম বিধায়ক জাহারানা খান বলেন, “নার্গিসদি এমনভাবে বললেন ভীষণ ব্যাথিত হয়েছি। বিধানসভার মতো জায়গায় এ ধরনের মন্তব্য। সকালেই অধ্যক্ষ সংযত আচরণের কথা বলেছেন। তাদের যা সংস্কৃতি...বাইরে যা করে বেড়াচ্ছে, তাই শাসকদলের মহিলা বিধায়ক বলছেন।”  কার্যত কান্নায় ভেঙে পড়েন জাহারানা। তাঁর কথায়, নার্গিস বলেন, “আগে বলেনি, তারপর ধর্ষণটা দেখছি। এমন কথা শুনে কান দিয়ে ধোঁয়া বেরচ্ছে। নিজেকে লজ্জিত মনে হচ্ছে।”

আরও পড়ুন- বিধানসভায় বেনজির মন্তব্য, “তোমার ধর্ষণ হবে” জাহানারাকে বললেন তৃণমূল বিধায়ক

তৃণমূলের পরিষদীয় দলনেতা পার্থ চট্টোপাধ্যায় নার্গিসের মন্তব্যের  সমালোচনা করেন। তিনি বলেন, এমন ভাষা গ্রহণযোগ্য নয়। অনভিপ্রেত। অধ্যক্ষের কাছে অনুরোধ নার্গিস তাঁর মন্তব্য প্রত্যাহার করেন এবং ক্ষমা চান। তবে, সর্বসমক্ষে নার্গিস নিঃশর্ত ক্ষমা চেয়ে নেন। তাঁর দাবি, তিনি এ কথা বলতে চাননি। ‘স্লিপ অব টাং’ হয়ে গিয়েছে। মহিলা হয়ে এমন মন্তব্যে দুঃখিত জানান নার্গিস। পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমও সমালোচনায় মুখর হন। এই মন্তব্য কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হয়েছে।