গোটা বাংলায় আমিই পর্যবেক্ষক: মমতা

নাম না করে শুভেন্দু-বিষয়ে কটাক্ষ মমতার?

Updated By: Nov 25, 2020, 03:17 PM IST
গোটা বাংলায় আমিই পর্যবেক্ষক: মমতা

নিজস্ব প্রতিবেদন: বাঁকুড়ার জনসভা থেকে এদিন একধার থেকে সকলকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী। বিজেপি-কংগ্রেস-সিপিএমকে তো তুলোধোনা করলেনই,  ছাড়লেন না এমনকি নিজের দলকেও। 

দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে কড়া বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'অনেকেই বলছেন, এই জেলায় পর্যবেক্ষক কে? ওই জেলায় পর্যবেক্ষক কে? আমি বলছি, সারা বাংলায় আমিই পর্যবেক্ষক! কোথায় কী হচ্ছে, কে কোথায় যাচ্ছে, কে কার সঙ্গে যোগাযোগ রাখছে, সব আমি জানি।' বলেন, 'দিদি সব জানে, কিন্তু ছেড়ে রেখেছে। 
কে কোথায় যাচ্ছে, কে কার সঙ্গে যোগাযোগ রাখছে, কে কী করছে, সব আমার কাছে খবর আছে। তৃণমূল কংগ্রেস কর্মী হিসেবে সারা বাংলার অবজার্ভার আমি।'

এ প্রসঙ্গেই মমতা ছাগল-তত্ত্ব হাজির করেন। বলেন, ছাগলের তিনটি বাচ্চা। দুটো বাচ্চাকে মা কাছে রাখে। আর একটাকে ছেড়ে রাখে। যাকে ছেড়ে রাখে সে-ই অন্যদের খবর এনে দেয়।' বলেন, (কাউকে কাউকে) সব বুঝেও ছেড়ে রেখেছি।' ওয়াকিবহাল মহল বলছেন, মমতার এই মন্তব্য স্পষ্টতই শুভেন্দু অধিকারীর বিষয়ে। এমন একটি  মন্তব্য তিনি করেছেন, যার লক্ষ্য স্বয়ং শুভেন্দুও হতে পারেন, হতে পারে বিজেপিও।

মমতা এ দিন আরও বলেন, 'এত দিন সরকারের কাজে বেশি মন দিয়ে দলকে একটু ঢিলে দিয়েছিলাম। কিন্তু এ বার পুরো দলটাই আমি দেখব। বাঁকুড়ার মাটি থেকেই সেই কাজ শুরু করলাম আমি।'

আরও পড়ুন:  তৃণমূল কংগ্রেস করতে হলে ত্যাগী হতে হবে: মমতা