'ওরা ৩দিন আটকাবে, চতুর্থ দিন যাবই' শীতলকুচিকাণ্ডে কমিশনকে পাল্টা চ্যালেঞ্জ মমতার

ওরা কোচবিহারের ওর ৩ দিন ভাইবোনদের সঙ্গে দেখা করায় বাধা দিতে পারে। তবে চতুর্থ দিন আমি সেখানে যাবই। 

Updated By: Apr 11, 2021, 10:17 AM IST
'ওরা ৩দিন আটকাবে, চতুর্থ দিন যাবই' শীতলকুচিকাণ্ডে কমিশনকে পাল্টা চ্যালেঞ্জ মমতার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শীতলকুচিতে রাজনৈতিক দলের প্রবেশে নিষেধাজ্ঞা জারি নিয়ে টুইট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কমিশনকে কার্যত তোপ দেগে তিনি সেখানে যাবেন না বলেও লিখেছেন টুইটারে। টুইটে মমতা লিখেছেন, EC-র উচিৎ MCCর (Model Code of Conduct) নাম পরিবর্তন করে Modi Code of Conduct রাখা উচিৎ। বিজেপি সমস্ত চেষ্টা প্রয়োগ করেও মানুষের সঙ্গে আমার দেখা করে তাঁদের দুঃখ বেদনা ভাগ করে নেওয়া আটকাতে পারবে না। ওরা কোচবিহারের ওর ৩ দিন ভাইবোনদের সঙ্গে দেখা করায় বাধা দিতে পারে। তবে চতুর্থ দিন আমি সেখানে যাবই। 

চতুর্থ দফায় শীতলকুচির ঘটনায় কড়া পদক্ষাপ নিয়েছে নির্বাচন কমিশন। কার্যত নজিরবিহীন সিদ্ধান্ত নিয়ে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, কোচবিহারের নয় বিধানসভা কেন্দ্রে আগামী ৭২ ঘণ্টা ঢুকতে পারবেন না কোনও রাজনৈতিক নেতা। আর তাতেই আটকে যায় মমতার সফর। পরিকল্পনা থাকলেও আজ রবিবার শীতলকুচি যেতে পারবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। 

এখনও থমথমে শীতলকুচি, কাটেনি গতকালের গণ্ডগোলের রেশ। সরেজমিনে পরিস্থিতি যাচাই করতে আজ কোচবিহারে যাচ্ছেন রাজ্য পুলিসের ডিজি। কমিশনের নির্দেশে ঘটনাস্থলে যাবেন মুখ্যসচিব, এসপি, ডিএম। উল্লেখ্য, শীতলকুচির ঘটনায় তোপ দেগে মমকার মন্তব্য, 'ষড়যন্ত্রকারী অমিত শাহ। দিল্লির নির্দেশে বাহিনীর বাড়াবাড়ি। পরিকল্পনা করে মানুষ মেরে বাহিনীকে ক্লিনচিট।' কেন বাংলাকে অশান্ত করার চেষ্টা? প্রশ্ন তৃণমূলনেত্রীর।