বাসন্তীতে অস্ত্র কারখানার হদিশ, উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র

অস্ত্র উদ্ধারের ঘটনায় মোট ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Updated By: Mar 27, 2019, 07:48 PM IST
বাসন্তীতে অস্ত্র কারখানার হদিশ, উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র

নিজস্ব প্রতিবেদন : লোকসভা ভোটের আগে দক্ষিণ ২৪ পরগণা জেলায় ফের হদিশ মিলল অস্ত্র কারখানার। কয়েকদিন আগেই কুলতলি থানা এলাকায় অস্ত্র কারখানার হদিস মিলেছিল। সেই ঘটনার পর প্রায় প্রতিদিন বারুইপুর পুলিস জেলার বিভিন্ন থানা এলাকা থেকে অস্ত্র উদ্ধারের ঘটনা ঘটছিল। বুধবার সকালে বারুইপুর থানার স্পেশাল অপারেশন গ্রুপের পুলিস কর্মীরা বাসন্তীতে অস্ত্র কারখানার হদিশ পান ।

এদিন স্পেশাল অপারেশান গ্রুপের ওসি লক্ষ্মীকান্ত বিশ্বাস ও বাসন্তী থানার পুলিসের নেতৃত্বে বাসন্তীর ছোট কলা হাজরা গ্রামে তল্লাশি অভিযানে নামে পুলিশ। আর সেখানে মোতালেব পুরকাইতের ওরফে হাঁসার বাড়িতেই হদিশ মেলে অস্ত্র তৈরির কারখানার। ঘটনাস্থল থেকে প্রচুর অস্ত্র তৈরির সরঞ্জাম সহ ৬টা বন্দুক, ১৬ রাউন্ড তাজা গুলি, ৬টি মোবাইল ফোন, ৩ কিলো গান পাউডার সহ আগ্নেয়াস্ত্র তৈরির প্রচুর যন্ত্রপাতি উদ্ধার করেছে পুলিস।

আরও পড়ুন, 'আমার ফোন ট্যাপড, RSS-এর লোক স্পেশাল অবজার্ভার'! বিস্ফোরক মমতা

অস্ত্র উদ্ধারের ঘটনায় মোট ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনায় বিহারের মুঙ্গেরের যোগ রয়েছে কি না খতিয়ে দেখছে পুলিস। পাশাপাশি এই আগ্নেয়াস্ত্র কেনা বেচার পিছনে আরও কারা কারা জড়িত রয়েছে সে বিষয়েও তদন্ত শুরু করেছে পুলিস। ধৃতদের বৃহস্পতিবার আলিপুর আদালতে তোলা হবে বলে জানিয়েছে জানিয়েছে পুলিস। আরও পড়ুন, অনাস্থার আগেই 'জোর ধাক্কা' অর্জুনের, বাতিল ভাটপাড়ার পুরসভার বাজেট অধিবেশন  

.