রাজ্যে উদ্বেগ বাড়ছে, একদিনে ২০ হাজার পেরিয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা

রাজ্যে একদিনে মৃত্যু হয়েছে ১৩২জনের। উত্তর ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা প্রায় চার হাজারের দোরগোড়ায়। ঘাড়ে নিশ্বাস ফেলছে কলকাতা। 

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: May 11, 2021, 08:05 PM IST
রাজ্যে উদ্বেগ বাড়ছে, একদিনে ২০ হাজার পেরিয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন- করোনার দ্বিতীয় ঢেউ কাঁপাচ্ছে গোটা দেশ। রাজ্যের পরিস্থিতিও ভয়ানক। হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। মঙ্গলবারের স্বাস্থ্য বুলেটিন প্রকাশের পর উদ্বেগ বাড়ছে প্রশাসন থেকে সাধরাণ মানুষ সকলের। ফের করোনায় রেকর্ড সংক্রমণ রাজ্যে। এবার কুড়ি হাজার পেরিয়ে গেল আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ১৩৬। 

আরও পড়ুন: অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু নয়, বিদ্যাসাগর কাণ্ডে বিবৃতি স্বাস্থ্য দফতরের

রাজ্যে একদিনে মৃত্যু হয়েছে ১৩২জনের। উত্তর ২৪ ঘণ্টায় আবারও সর্বাধিক আক্রান্ত। প্রায় চার হাজারের দোরগোড়ায়। একদিনে সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯৮ জন। মৃত্যু হয়েছে ৩৯ জনের। প্রায় ঘাড়ে নিশ্বাস ফেলছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় শহরে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৭৩ জন। কলকাতায় মৃত্যু হয়েছে ৩৭ জনের। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ৯৯৪ জন।

আরও পড়ুন: নেই পর্যাপ্ত টিকা, SSKM থেকে আর জি কর সর্বত্র লম্বা লাইন

অন্যদিকে শহর জুড়ে বিভিন্ন সমস্যায় পড়ছেন সাধার মানুষ। করোনা টিকার দ্বিতীয় ডোজের জন্য হাহাকার, মিলছেনা বেড, অক্সিজেন। শহরের বিভিন্ন সরকারি হাসপাতাল, স্বাস্থ্য়কেন্দ্রগুলিতে লম্বা লাইন। অভিযোগ, অনেকক্ষেত্রে রাত থেকে লাইন দিয়েও মিলছে না টিকা। দিনের পর দিন হতাশ হয়ে ফিরতে হচ্ছে সাধারণ মানুষকে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, সোমবার রাজ্য়ে এসেছে আরও ৭ লক্ষ ৪৫ হাজার কোভিশিল্ড। যার মধ্য়ে প্রায় সাড়ে ৩ লক্ষ ডোজ টিকা কিনেছে রাজ্য় সরকার। কেন্দ্রের তরফে পাঠানো হয়েছে আরও ৩ লক্ষ ৯৫ হাজার ডোজ টিকা। ৪৫ ঊর্ধ্বদের টিকাকরণ শেষ হলে তবেই নিয়ম মতো ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকা দেওয়ার কাজ শুরু করবে রাজ্য়।