Saumitra Khan: 'পদ্ম' ছেড়ে কি 'হাত' ধরছেন সৌমিত্র খাঁ, লোকসভা ভোটের আগে জোর জল্পনা

Saumitra Khan:প্রদেশ কংগ্রেস সম্পাদক দেবু চ্যাটার্জী বলেন, এটা কোনও যোগদানের বিষয় নয়। প্রবীণ গান্ধীবাদী নেতা তড়িৎ কুমার কোলের স্মরণসভা ছিল সেখানে সাংসদ হিসেবে সৌমিত্রবাবুকে আমন্ত্রণ জানানো হয়েছিল

Updated By: Oct 3, 2023, 04:00 PM IST
Saumitra Khan: 'পদ্ম' ছেড়ে কি 'হাত' ধরছেন সৌমিত্র খাঁ, লোকসভা ভোটের আগে জোর জল্পনা

মৃত্যুঞ্জয় দাস: পুরনো দলেই ফিরছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ছবির দৌলতে এমনটাই জল্পনা তেজি হল রাজনৈতিক মহলে। কী রয়েছে সেই ছবিতে? সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ছবিতে দেখা গিয়েছে, মঞ্চের পেছনে একটি বড় ব্যানার। সেখানে বড়বড় হরফে লেখা 'শ্রদ্ধেয় গান্ধীবাদী কংগ্রেস নেতা, স্বর্গীয় তড়িৎ কুমার কোলে মহাশয়ের স্মরণসভা ও রক্তদান কর্মসূচি, পরিচালনায় সিহর অঞ্চল কংগ্রেস কমিটি"। ওই ব্যানারের ঠিক নিচে মঞ্চের ওপর বসে রয়েছেন পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সম্পাদক দেবু চ্যাটার্জী-সহ অন্যান্য কংগ্রেস নেতারা এবং তার পাশের চেয়ারে বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। ব্যাস! শুরু জল্পনা।

আরও পড়ুন- দক্ষিণ দমদম-ঠাকুরপুকুরে ফের মৃত্যু, ডেঙ্গি নিয়ে জনস্বার্থ মামলা হাইকোর্টে!

লোকসভা ভোটের আগে এই ছবি সামাজিক মাধ্যমে ঘোরাফেরা করতেই বিষ্ণুপুরের রাজনীতিতে জোর জল্পনা শুরু হয়েছে, এই মোক্ষম সুযোগে চুপ করে কেন থাকবে তৃণমূল? বিষ্ণুপুর সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি দিব্যেন্দু  ব্যানার্জি জানান, বিগত পাঁচ বছর সাংসদকে এলাকার মানুষ পায়নি যে কারণেই তিনি হয়তো দলীয় টিকিট পাবেন না। সেই কারণেই তৃণমূলে যোগাযোগ করার চেষ্টা করেছিল। তৃণমূল আবার সবাইকে গ্রহণ করে না। তাই হয়তো তিনি আবার পুরনো দলের সঙ্গে যোগাযোগ রাখার চেষ্টা করেছেন। ওটা তো তার পুরনো দল, তার পথচলা তো ওই দল থেকেই শুরু হয়েছিল। তিনি পুরনো দলের সঙ্গে যোগাযোগ রাখছেন তিনি ভাবছেন যে পুরনো দল থেকে সে আবার টিকিট পেতে পারেন।

প্রদেশ কংগ্রেস সম্পাদক দেবু চ্যাটার্জী বলেন, এটা কোনও যোগদানের বিষয় নয়। প্রবীণ গান্ধীবাদী নেতা তড়িৎ কুমার কোলের স্মরণসভা ছিল সেখানে সাংসদ হিসেবে সৌমিত্রবাবুকে আমন্ত্রণ জানানো হয়েছিল, তবে ২০১১ সালে যে বিধানসভা নির্বাচন সেই নির্বাচনে সৌমিত্রবাবু জাতীয় কংগ্রেসের প্রতীক নিয়ে লড়াই করেছিলেন ওই কোতুলপুর থেকেই। আর কেউ যদি জাতীয় কংগ্রেসের যোগদান করতে চায় তার জন্য সব সময় আমন্ত্রণ রয়েছে। বাড়ির ছেলে বাড়ি আসলে ক্ষতি কি রয়েছে?

সমগ্র বিষয় নিয়ে বিষ্ণুপুরের বিজেপি সাংসদ বলেন, এলাকার একজন নেতা তড়িৎকুমার কোলের স্মরণসভা ছিল এবং একটা ব্লাড ডোনেশন ক্যাম্প ছিল, সেখানে অন্যান্য রাজনৈতিক নেতারা ছিল, আমি তাঁর জন্য তাকে শ্রদ্ধা জানাতে গিয়েছি। এটা কোন অন্যায় নয়। তৃণমূলকে আক্রমণ করে বলেন, তৃণমূল ক্ষেপে গেছে তৃণমূল দলের সবাই ক্ষেপে গেছে, তাই এই ধরনের কথা বলছে। তবে তৃণমূল কংগ্রেসের কেউ মারা গেলে আমি এখানেও ফুল চড়াতে যাব।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.