"তৃণমূল আর একটা স্বাধীনতার আন্দোলন করবে, তৈরি থাকুন" NRC নিয়ে কেন্দ্রকে নিশানা মমতার

গেরুয়া শিবিরকে নিশানা করেই এদিন তাঁর মন্তব্য, "শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা চলছে। অন্য ইস্যু দিয়ে NRC-কে ইস্যুকে চাপা দেওয়ার চেষ্টা করছে কেন্দ্র। মানুষ দেউলিয়া হয়ে পড়েছে, দেশ দেউলিয়া। ত্রিপুরায় NRC করলে প্রথম সেখানে মুখ্যমন্ত্রীর নামই বাদ পড়ে যাবে।" 

Updated By: Dec 6, 2019, 04:02 PM IST
"তৃণমূল আর একটা স্বাধীনতার আন্দোলন করবে, তৈরি থাকুন" NRC নিয়ে কেন্দ্রকে নিশানা মমতার

নিজস্ব প্রতিবেদন: "তৃণমূল আর একটা স্বাধীনতার আন্দোলন করবে। আপনারা তৈরি থাকুন" বৃহস্পতিবার মেয়ো রোড থেকে NRC-সহ এমনই একাধিক বার্তা দিলেন দলনেত্রী। স্বাধীনতার ৭২ বছর পর নাগরিকত্ব বিচার করা যে নেহাতই অযৌক্তিক তা নিয়ে ফের একবার সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে সংহতি দিবস পালন অনুষ্ঠানে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নিজস্ব ভঙ্গিতে ফের তোপ দাগেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। একের পর এক বাক্যবাণে বিঁধতে থাকেন গেরুয়া শিবিরকে। 

বৃহস্পতিবার সংহতি দিবসের মঞ্চ থেকে এনআরসি নিয়ে সরব হয়েছেন তৃণমূল সুপ্রিমো। গেরুয়া শিবিরকে নিশানা করেই এদিন তাঁর মন্তব্য, "শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা চলছে। অন্য ইস্যু দিয়ে NRC-কে ইস্যুকে চাপা দেওয়ার চেষ্টা করছে কেন্দ্র। মানুষ দেউলিয়া হয়ে পড়েছে, দেশ দেউলিয়া। ত্রিপুরায় NRC করলে প্রথম সেখানে মুখ্যমন্ত্রীর নামই বাদ পড়ে যাবে।" 

আরও পড়ুন: "আইন হাতে তুলে নেওয়া উচিৎ নয়," তেলেঙ্গানা এনকাউন্টরে মত মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রীর কথায়, "স্বাধীনতার ৭২ বছর পর হঠাৎ নাগরিকত্ব নির্ধারণ করা যায় না, NRC আমি মানি না।" NRC নিয়ে মমতার যুক্তি,  "নাগরিকপঞ্জিতে যদি জানা যায় নাগরিকরা ভুয়ো, তাহলে তো এদের ভোটে জেতা সরকারও ভুয়ো। তাহলে মোদীও ভুয়ো। তার সরকার ও ভুয়ো।

.