Ketugram: ভোট পরবর্তী অশান্তির ঘটনা, মৃতের পরিবারকে হুমকির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

বিধানসভার ভোট গণনার পরে চার মে বিজেপি কর্মী বলরাম মাঝিকে তৃণমূলের দুষ্কৃতিরা পিটিয়ে খুন করে বলে অভিযোগ। এর পরে কেতুগ্রাম থানাতে তৃণমূলের পঞ্চায়েত সমিতির সদস্য সহ পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। এবার সেই পরিবারকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। নিহত বিজেপি কর্মীর মা ও সেই ঘটনায় সিবিআই-কে যারা সাক্ষী দিয়েছিল তাদেরকে তৃণমূলের দুষ্কৃতীরা নানান ভাবে হুমকি দিচ্ছে বলে অভিযোগ।

Updated By: Mar 27, 2023, 01:07 PM IST
Ketugram: ভোট পরবর্তী অশান্তির ঘটনা, মৃতের পরিবারকে হুমকির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

সন্দীপ ঘোষ চৌধুরী: ভোট পরবর্তী অশান্তির ঘটনায় খুন হওয়া কেতুগ্রামের বিজেপি কর্মীর খুনের ঘটনার তদন্ত শুরু করেছে সিবিআই। এবার সেই পরিবারকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। নিহত বিজেপি কর্মীর মা ও সেই ঘটনায় সিবিআই-কে যারা সাক্ষী দিয়েছিল তাদেরকে তৃণমূলের দুষ্কৃতীরা নানান ভাবে হুমকি দিচ্ছে বলে অভিযোগ। কেতুগ্রাম থানা প্রথমে অভিযোগ না নিলেও পরে বর্ধমানের পুলিস সুপারের কাছে তৃণমূলের পঞ্চায়েত সমিতির সদস্য সহ বেশ কয়েকজনের নামে লিখিত অভিযোগ করে নিহতের পরিবার। বিজেপির তরফ থেকে জানানো হয়েছে যে, পুলিস নিহতের পরিবারকে নিরাপত্তা না দিলে তারা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ জানাবে। অন্যদিকে অভিযুক্ত তৃণমূলের পঞ্চায়েত সমিতির সদস্যের বক্তব্য তিনি এখন ওই এলাকাতেই থাকেন না, বিজেপি এইসব অভিযোগ করাচ্ছে।

বিধানসভার ভোট গণনার পরে চার মে বিজেপি কর্মী বলরাম মাঝিকে তৃণমূলের দুষ্কৃতিরা পিটিয়ে খুন করে বলে অভিযোগ। এর পরে কেতুগ্রাম থানাতে তৃণমূলের পঞ্চায়েত সমিতির সদস্য সহ পাঁচ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। নিহত বিজেপি কর্মীর মা মানবাধিকার কমিশনের কাছে বিচার চেয়ে আবেদন করেন। এর পরে রাজ্যে ভোট পরবর্তী অশান্তির ঘটনায় কয়েকটি ঘটনার সঙ্গে এই ঘটনাটি তদন্ত শুরু করে সিবিআই। সিবিআই এর আধিকারিকরা কেতুগ্রামের শ্রীপুরে এসে নিহত বলরাম মাঝির পরিবারের সঙ্গে কথাও বলে। বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শীর বয়ানও রেকর্ড করে তারা।

আরও পড়ুন: Bengal Weather Update: দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি, সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা

নিহত বলরাম মাঝির পরিবারের অভিযোগ গত কয়েক দিন ধরেই তৃণমূলের দুষ্কৃতীরা তাদের এসে হুমকি দিচ্ছে। সিবিআই-কে কোনও তথ্য দেওয়া যাবে না বলে দাবি করে তাঁরা। আর তা যদি না করা হয় তাহলে তাদের খুন করা হবে বলেও হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

অভিযোগ করা হয়েছে যে শুধু নিহতের পরিবারকেই নয়, যারা সিবিআই-কে সাক্ষী হিসেবে জবানবন্দি দিয়েছিল তাদেরও হুমকি দেওয়া হচ্ছে। মুখ খুললে তাদের ধর্ষণ করা হবে বলে ভয়ও দেখানো হয়। এর পরেই নিহত বিজেপি কর্মীর মা কেতুগ্রাম থানাতে অভিযোগ জানাতে গেলে বারবার তাকে ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

আরও পড়ুন: Panchayet Election, BJP: পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই প্রার্থীদের নাম জানাল বিজেপি

এর পরে বর্ধমানের পুলিস সুপারের কাছে লিখিত অভিযোগ জানায় নিহতের পরিবার। বিজেপির জেলা সভাপতির বক্তব্য তৃণমূল সিবিআই তদন্তকে ভয় পেয়ে তাদের হুমকি দিচ্ছে। কেতুগ্রাম থানা যদি ওই পরিবার এবং সাক্ষীদের সুরক্ষা দিতে না পারে তাহলে তারা প্রয়োজনে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ করবেন। তৃণমূলের জেলা সভাপতির বক্তব্য, ‘এগুলো হয়তো সাজানো ঘটনা, বিজেপি এইভাবে বেঁচে থাকতে চাইছে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.