বেসরকারি হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের জন্য বিমার কথা ভাবছে না কোনও সরকার: কুণাল সরকার

বেসরকারি হাসপাতালের কর্মীদের জন্যও কেন ভাবছে না রাজ্য বা কেন্দ্র সরকার? শনিবার নিজের ফেসবুক প্রোফাইলে সেই চিন্তার বিষয়টিই তুলে ধরলেন চিকিত্সক কুণাল সরকার

Updated By: Mar 28, 2020, 11:50 PM IST
বেসরকারি হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের জন্য বিমার কথা ভাবছে না কোনও সরকার: কুণাল সরকার

নিজস্ব প্রতিবেদন: সরকারি হোক বা বেসরকারি হাসপাতাল, করোনা মোকাবিলায় একইভাবে লড়াই করবেন চিকিত্সক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। সেক্ষেত্রে কেবলমাত্র সরকারি হাসপাতালের চিকিত্সক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্যই কেন বিমা? বেসরকারি হাসপাতালের কর্মীদের জন্যও কেন ভাবছে না রাজ্য বা কেন্দ্র সরকার? শনিবার নিজের ফেসবুক প্রোফাইলে সেই চিন্তার বিষয়টিই তুলে ধরলেন চিকিত্সক কুণাল সরকার। 

 তিনি লিখেছেন, "এটি খুবই চিন্তার বিষয় যে, রাজ্য বা কেন্দ্র সরকার- কেউই বেসরকারি স্বাস্থ্যকর্মীদের জন্য কোনও বিমা প্রদান করছে না।" তিনি আরও লেখেন, "হয় তো এটা অনিচ্ছাকৃতভাবেই হয়েছে।" তাঁর চিন্তার বিষয়টি নিয়ে ভাবা হোক দ্রুত, অনুরোধ ডঃ সরকারের। তিনি লেখেন, "বেসরকারি স্বাস্থ্যকর্মীদের মধ্যে ক্রমেই দুশ্চিন্তা বৃদ্ধি পাচ্ছে।"

কুণাল সরকারের ফেসবুক পোস্টের কমেন্টে অনেকেই তাঁকে সমর্থন জানান। শহরের একাধিক চিকিত্সক কমেন্টে নিজেদের মত প্রকাশ করেন। তাঁদের বক্তব্য, করোনাভাইরাস মোকাবিলায় যদি সরকারির পাশাপাশি বেসরকারি হাসপাতালও প্রস্তুত থাকে, সেক্ষেত্রে বিমার ক্ষেত্রে আলাদা নিয়ম কেন?

আরও পড়ুন: রাজ্যে একের পর এক থাবা বসাচ্ছে করোনা, উত্তরবঙ্গে ১ ব্যক্তির শরীরে মিলল সংক্রমণ

 বৃহস্পতিবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ করোনা মোকাবিলায় লড়াই করা চিকিত্সক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য ৫০ লক্ষ টাকার বিমা ঘোষণা করেন। শুধু তাই নয়, এর আগে রাজ্যের স্বাস্থ্যকর্মীদের জন্য ৫ লক্ষ টাকা বিমার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।