Krishna Kalyani: আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি? তৃণমূল বিধায়কের বাড়িতে আয়কর হানা!

একুশের বিধানসভা ভোটে বিজেপির হয়ে ভোটে জয় পান কৃষ্ণ কল্যাণী। কিন্তু তারপর ২০২১-এর অক্টোবরেই তৃণমূলে যোগ দেন বিধায়ক কৃষ্ণ কল্যাণী। 

Updated By: May 3, 2023, 02:03 PM IST
Krishna Kalyani: আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি? তৃণমূল বিধায়কের বাড়িতে আয়কর হানা!

ভবানন্দ সিং: এবার আয়কর হানা তৃণমূল বিধায়কের বাড়িতে।  আয়কর আধিকারিকদের সঙ্গে ইডি সদস্যরাও রয়েছেন বলে খবর। বিধায়ক কৃষ্ণ কল্যাণীর বাড়িতে আয়কর হানা। রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। বিধায়কের বাড়ি ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী। বাড়ির পাশাপাশি বিধায়কের অফিসেও চলছে অভিযান। এমনকি বিধায়কের গ্রামের আদি বাড়িতেও কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা হানা দিয়েছেন বলে খবর। হানা দিয়েছেন বিধায়কের ফ্যাক্টরিতে।  

এদিন সাত সকালেই বাড়িতে পৌঁছে যান আয়কর ও ইডি আধিকারিকরা। ৪টি গাড়ি করে আসেন কেন্দ্রীয় আধিকারিকরা। বাড়ি ও অফিস, দুই-ই ঘিরে রেখে চলছে তল্লাশি। বিধায়কের বিভিন্ন ব্যবসা রয়েছে বলে খবর। স্থানীয়দের কথায়, ছোটো একটা ব্যবসা থেকে আচমকা উত্থান হয় কৃষ্ণ কল্যাণীর। একথা নিজেও অবশ্য বহু বার বলেছেন বিধায়ক। বিশাল বাংলো স্টাইল বাড়ি, বিশাল বহুতল অফিস। আচমকাই গড়ে ওঠে সব। ২০১৬-২০১৭ সালের পর। এখন সেই উত্থানের পিছনে কোনও রকম অসঙ্গতি রয়েছে কিনা, সেটাই এবার আয়কর ও ইডি আধিকারিকদের আতস কাঁচের তলায়। অর্থাৎ আয়ের সঙ্গে কোনওরকম সঙ্গতিহীন সম্পত্তি আছে নাকি, সেটাই এবার খতিয়ে দেখতে চাইছেন কেন্দ্রীয় আধিকারিকরা। 

প্রসঙ্গত, একুশের বিধানসভা ভোটে বিজেপির হয়ে ভোটে জয় পান কৃষ্ণ কল্যাণী। বিধানসভার রেকর্ড অনুযায়ী, ২০২১ -এর বিধানসভা ভোটে বিজেপির টিকিতে রায়গঞ্জ কেন্দ্র থেকে জেতেন কৃষ্ণ কল্যাণী। কিন্তু তারপর আচমকাই দলবদল করেন কৃষ্ণকল্যাণী। পদ্মফুল থেকে ঘাসফুলে চলে আসেন। ২০২১-এর অক্টোবরেই তৃণমূলে যোগ দেন বিধায়ক কৃষ্ণ কল্যাণী। 

৪২এ, রফি আহমেদ কিদওয়াই রোডের দোতলায় ই-ব্লকে কল্যাণী সলভেক্স কোম্পানির অফিস। সলভেক্স একটি পেট্রোলিয়াম প্রোডাক্ট হলেও, এই অফিসে শুধুমাত্র একটি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলের কলকাতা ব্যুরো অফিস চলে বলে অফিস কর্মীদের দাবি। এদিন আয়কর বিভাগের ৩ জন অফিসার এবং একটি এসইউভি গাড়িতে ৭ জন আধাসেনা জওয়ান এসে সোজা কৃষ্ণ কল্যাণীর চেম্বারে ঢুকে পড়েন। অ্যাকাউন্ট অফিসারকে ডাকা হয়। চ্যানেলের হেড অফিস রায়গঞ্জে। চ্যানেল সম্প্রচার হয় সেখান থেকেই। কিন্তু তাও এই অফিসে আয়কর আধিকারিকরা ঢুকে কর্মীদের বাইরে বসিয়ে রাখেন। এমনকি তাঁদের মোবাইলও বাজেয়াপ্ত করেছে বলে অভিযোগ কর্মীদের।

আরও পড়ুন, Abhishek Banerjee: বালুরঘাট পুরসভা থেকেও অপসারিত প্রদীপ্তা চক্রবর্তী! দণ্ডিকাণ্ডে 'কড়া' অভিষেক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.