'মুকুলের হাত ধরে এল খুনি মনিরুল! এই বিজেপি আমরা চাই না', বিস্ফোরক আরএসএস নেতা

"১৩০ টির বেশি বিধানসভার আসনে এবার আমরা এগিয়ে গেলাম। রাজ্য দখল করতে গেলে আর তো মাত্র কয়েকটি বিধানসভা আসনের প্রয়োজন। এমনি এমনি-ই হয়ে যাবে।"

Updated By: May 30, 2019, 06:53 PM IST
'মুকুলের হাত ধরে এল খুনি মনিরুল! এই বিজেপি আমরা চাই না', বিস্ফোরক আরএসএস নেতা

নিজস্ব প্রতিবেদন : "মমতার হাত ছেড়ে মুকুলের হাত ধরে বিজেপিতে মনিরুল। এই বিজেপি আমরা চাইনি।" লাভপুরের বিধায়ক মনিরুল ইসলামের তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানে বিস্ফোরক দাবি করলেন জলপাইগুড়ির আরএসএস নেতা প্রদীপ চন্দ। স্কুলজীবন থেকেই সংঘের সঙ্গে যোগাযোগ। এরপর লাঠি খেলা সহ বিভিন্ন কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন প্রদীপ চন্দ। পরবর্তীতে পৈতৃক ব্যবসায় যোগ দিয়েও সংঘের সঙ্গে গাঁটছড়া ছেড়েনি জলপাইগুড়ির জয়ন্তী পাড়ার বাসিন্দা প্রদীপবাবুর। ব্যবসার সঙ্গে নিয়মিত রাষ্ট্রীয় সেবক সংঘের কাজ চালাতে থাকেন তিনি। ১৯৯৮ সালে লাভ করেন সদস্যপদ।

এবারের লোকসভা নির্বাচনে জলপাইগুড়িতে বিজেপি প্রার্থী জয়ন্ত রায়কে বিপুল ভোটে জয়ী করার পিছনে অন্যতম কারিগর ছিলেন এই প্রদীপ চন্দ। আরএসএস-এর গুরু দায়িত্ব সামলানোর পাশাপাশি নির্বাচনী প্রচার কৌশলের রূপরেখাও তৈরি করেছিলেন তিনি। তাঁর নেতৃত্বে জলপাইগুড়িতে হাট-বাজার সহ বাড়ি বাড়ি গিয়ে আরএসএস-এর বক্তব্য পৌঁছে দিয়েছিল একদল তরুণ-তরুণী। সেই প্রদীপ চন্দ-ই এবার ক্ষোভের সঙ্গে বললেন, "এই বিজেপি আমরা চাইনি।" ফেসবুকেও একটি পোস্ট করেছেন তিনি।

আরও পড়ুন, শপথগ্রহণ সন্ধ্যায়, তার আগে দুপুরে জলপাইগুড়ির রাস্তায় ঘুরলেন 'মোদী'!

প্রদীপবাবু বলেন, "আমরা বাড়ি বাড়ি গিয়ে বিজেপির স্বচ্ছ ভাবমূর্তির কথা জানিয়েছিলাম। হিন্দু-মুসলিম সবাই আমাদের দু'হাত তুলে আশীর্বাদ করেছে। আর তাই আমরা আশাতীত সাফল্য পেয়েছি। কিন্তু গতকাল যখন এই খবর শুনি, তখন প্রথমে কিছুক্ষণ আমি নিজেই বিশ্বাস করতে পারিনি।" জানান, এরপরই তিনি তাঁর ক্ষোভের কথা ফেসবুক পোস্ট করেন। আর তার কিছুক্ষণ পর থেকেই সমাজের বিভিন্ন স্তরের মানুষ তাঁর ফেসবুক ওয়ালে কড়া প্রতিক্রিয়া জানাতে থাকে।

আরএসএস নেতার স্পষ্ট বক্তব্য, "আমি মুসলমান বিরোধী নই। কিন্তু এর মতো খুনি, কুজনদের স্থান সংঘতে তো নেই-ই। বিজেপিতেও নেই। ১৩০ টির বেশি বিধানসভার আসনে এবার আমরা এগিয়ে গেলাম। রাজ্য দখল করতে গেলে আর তো মাত্র কয়েকটি বিধানসভা আসনের প্রয়োজন। এমনি এমনি-ই হয়ে যাবে। কিন্তু এই কুজনদের কেন?" প্রশ্ন প্রদীপ চন্দর। জলপাইগুড়িতে বিজেপির বিজয়ের নেপথ্য নায়কের আশা, তাঁর এই পোস্টের পর ভবিষ্যতে বিজেপি হয়তো ক্ষমতা দখলের জন্য এই রাস্তায় হাঁটবে না।

.