রবিবার রাতেই বঙ্গে ঢুকছে জাওয়াদ, কোন জেলায়, কত বৃষ্টি? জানাল হাওয়া অফিস

দেখুন জাওয়াদের বর্তমান অবস্থান

Updated By: Dec 5, 2021, 04:29 PM IST
রবিবার রাতেই বঙ্গে ঢুকছে জাওয়াদ, কোন জেলায়, কত বৃষ্টি? জানাল হাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদন: ধীরে ধীরে শক্তি হারাচ্ছে ঘূর্ণিঝড় জাওয়াদ (Jawad Cyclone)। আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, বর্তমানে পুরী থেকে আনুমানিক ৭০ কিলোমিটার দূরে রয়েছে। ৩ ঘণ্টার মধ্যে শক্তি হারাবে। অতি গভীর নিম্নচাপ থেকে নিম্নচাপে পরিণত হবে জাওয়াদ (Jawad Cyclone)।

এরপর আরও শক্তিক্ষয় হয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হবে ঘূর্ণিঝড় জাওয়াদ (Jawad Cyclone)। নিম্নচাপ রূপেই রবিবার রাতে বঙ্গে প্রবেশ করবে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে এর ফলে ৫ ও ৬ ডিসেম্বর দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে। হাওড়া, হুগলি, কলকাতা,নদিয়া, মুর্শিদাবাদ, দুই বর্ধমান, বীরভূমে ভারী বৃষ্টি হবে। ৬ তারিখও বৃষ্টি চলবে। ৭ তারিখ থেকে দক্ষিণবঙ্গ পরিস্থিতির উন্নতি হবে।

হাওয়া অফিস সূত্রে খবর, রাজ্যের উপকূলে আগামী ২৪ ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। সর্বোচ্চ ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ৬ ডিসেম্বর বিকেল থেকে ধীরে ধীরে হাওয়ার গতি কমবে। সতর্কতা হসেবে সোমবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। মঙ্গলবারের পর বৃষ্টি কমবে। 

আরও পড়ুন: Cyclone Jawad: উত্তাল সমুদ্রের সামনে দাঁড়িয়েই বিপজ্জনকভাবে সেলফি তোলার হিড়িক দিঘায়

আরও পড়ুন: Alipurduar: জঙ্গলে ড্রেনের মধ্যে মিলল নিখোঁজ পুলিস আধিকারিক রতন করের দেহ

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App