উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি বিজেপি সাংসদের, পাল্টা দিলেন সুখেন্দুশেখর

বার্লার ওই মন্তব্যের পর বিজেপি সাংসদের বিরুদ্ধে তোপ দেগেছেন তৃণমূল কংগ্রেস নেতা সৌরভ চক্রবর্তীও

Updated By: Jun 19, 2021, 06:00 PM IST
উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি বিজেপি সাংসদের, পাল্টা দিলেন সুখেন্দুশেখর

নিজস্ব প্রতিবেদন: বাংলাভাগের জিগির তুললেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বার্লা। পাল্টা হুঁশিয়ারি দিলেন সুখেন্দুশেখর রায়,অধীর চৌধুরী।

শনিবার আলিপুরদুয়ারের ১৮ নম্বর ওয়ার্ডে দলের কার্যালয়ের উদ্বোধন করতে এসে বাংলা ভাগের পক্ষে সওয়াল করেন বার্লা। এদিন তিনি বলেন, উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করার দাবি থেকে সরছি না। এটা এখানকার মানুষের দাবি। এনিয়ে আমি প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির কাছে যাব। রাজ্যে দলের নেতাদেরও এনিয়ে বোঝাব। লকডাউন পরিস্থিতিত স্বাভাবিক হলেই উত্তরবঙ্গের মানুষদের নিয়ে দিল্লি যাব।

আরও পড়ুন-ধূপগুড়িতে কিশোরীকে মদ খাইয়ে অর্ধনগ্ন করার অভিযোগ, ভাইরাল ভিডিও  

জন বার্লার ওই  মন্তব্যের পরই  সরব হলেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। সংবাদমাধ্যমে তিনি বলেন, যত ষড়যন্ত্রই হোক না কেন বাংলাকে ভাগ হতে দেব না বলে সাফ জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী(Mamata Banerjee)। এর আগেও বাংলা ভাগের চেষ্টা হয়েছে।  বাংলা যদি ভাগ করতে চান উত্তরপ্রদেশকেও ৪ ভাগে ভাগ করতে হবে বলে দাবি উঠেছে। সেটা করবে তো বিজেপি? অন্যান্য আরও রাজ্য ভাগের দাবি উঠেছে, সে বিষয় বিজেপি কী ভাবছে আগে বলুক।

অন্যদিকে, এনিয়ে প্রদেশ কংগ্রেস প্রধান অধীর চৌধুরী বলেন, বিজেপি সাংসদ জন বার্লার(John Barla) মন্তব্য একেবারেই সাম্প্রদায়িক। বাংলাভাগের এই দাবি রাজ্যের সঙ্কট। এই ধরনের প্রচেষ্টা আটাকানো দরকার।

আরও পড়ুন-২৪ জুনের মধ্যে জমা দিতে হবে পড়ুয়াদের নবম শ্রেণির নম্বর, স্কুলগুলিকে নির্দেশ পর্ষদের

বার্লার ওই মন্তব্যের পর বিজেপি সাংসদের বিরুদ্ধে তোপ দেগেছেন তৃণমূল কংগ্রেস নেতা সৌরভ চক্রবর্তী। তিনি বলেন, ক্ষমতা থাকলে উত্তরবঙ্গকে বিচ্ছিন্ন করে দেখাক বিজেপি।  একসময় জন বার্লা মানুষের বাড়ি পুড়িয়ে, পুলিসের গাড়ি পুড়িয়ে এলাকায় সন্ত্রাস চালাতেন। তিনি আবার উত্তরবঙ্গের মানুষের ভালোর কথা বলেন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.