Birbhum: ভেঙে পড়ল জয়দেব ফেরিঘাট! ছিন্ন পশ্চিম বর্ধমানের সঙ্গে বীরভূমের যোগাযোগ...

Birbhum: অজয় নদের উপর দিয়ে এই পথে বীরভূম থেকে দুর্গাপুর হয়ে পশ্চিম বর্ধমান তথা বাঁকুড়া-মেদিনীপুর-সহ মুর্শিদাবাদ, উত্তরবঙ্গের জেলাগুলিতে দ্রুত পৌঁছে যাওয়া সম্ভব হত অনেকটাই কম সময়ে। কিন্তু জয়দেব ফেরিঘাট ভেঙে পড়ায় এখন আর তা সম্ভব হবে না।

Updated By: Aug 26, 2023, 05:53 PM IST
Birbhum: ভেঙে পড়ল জয়দেব ফেরিঘাট! ছিন্ন পশ্চিম বর্ধমানের সঙ্গে বীরভূমের যোগাযোগ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি কয়েকদিনের টানা বৃষ্টির কারণে বাড়ল অজয় নদীর জল। আর তার জেরে ভেঙে পড়ল জয়দেব ফেরিঘাট। ফলে সমস্যায় পড়েছেন ওই এলাকার মানুষজন। জয়দেব ফেরিঘাটের উপর নির্ভর করেন ওই এলাকার বহু মানুষ। দুর্গাপুর যাওয়ার মূল রাস্তা এই ফেরিঘাট। তা ভেঙে যাওয়ায় ওই এলাকার মানুষজনকে অনেকটা পথ ঘুরে ইলামবাজার হয়ে যাতায়াত করতে হচ্ছে।

আরও পড়ুন:Jalpaiguri: বিপুল বৃষ্টিতে ভয়াবহ অবস্থা, ঘরছাড়া মানুষ! জারি লাল সতর্কতা... 

জানা গিয়েছে,ঝাড়খণ্ডে ভারী বৃষ্টির জেরে অজয়ের জলস্তর বেড়ে গিয়েছে। এর জেরেই ভেঙে গেল পশ্চিম বর্ধমানের সঙ্গে বীরভূমের অন্যতম যোগাযোগের এই রাস্তা। ফলে সমস্যায় পড়েছেন হাজার হাজার মানুষ। শিবপুর হয়ে অনেক কম সময়ে অজয় নদের উপর দিয়ে বীরভূম থেকে দুর্গাপুর হয়ে পশ্চিম বর্ধমান তথা বাঁকুড়া-মেদিনীপুর-সহ মুর্শিদাবাদ, উত্তরবঙ্গের জেলাগুলিতে দ্রুত পৌঁছে যাওয়া সম্ভব হত এই পথে।

কিন্তু জয়দেব ফেরিঘাট ভেঙে পড়ায় এখন আর তা সম্ভব হবে না। ঝাড়খণ্ডের সিকাটিয়া জলাধার থেকে জল ছাড়ার জেরেই এই বিপত্তি ঘটেছে। পশ্চিম বর্ধমান জেলার কাঁকসার শিবপুরের অজয় নদের অস্থায়ী সেতু ভেঙে যায় শুক্রবার রাতেই। আর তার পর থেকেই বীরভূম ও পশ্চিম বর্ধমান-- এই দুই জেলার যোগাযোগব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। নৌকা পরিষেবা শুরু না হওয়ায় শনিবার সকাল থেকেই শুরু হয়েছে দুর্ভোগ।

আরও পড়ুন: Malbazar: একটানা বৃষ্টির জেরে ফুঁসতে শুরু করেছে তিস্তা-সহ ডুয়ার্সের পাহাড়ি নদী...

এই নদের উপর রাস্তা দিয়ে প্রচুর গাড়ি-সহ বহু মানুষ প্রতিদিন যাতায়াত করেন। এদিকে জমি সংক্রান্ত সমস্যার জেরে অজয়ের উপর স্থায়ী সেতুর কাজ বন্ধ রয়েছে। কবে শেষ হয় অজয়ের উপর নির্মীয়মাণ এই স্থায়ী সেতুর কাজ, সেদিকেই সাগ্রহে তাকিয়ে দুই জেলার অসংখ্য মানুষ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.