JU Student Death: স্বপ্নদীপের মৃত্যুতে গ্রেফতার ছেলে! কী বলছে অসিত-অঙ্কনের মায়েরা?

(প্রাথমিকভাবে এই প্রতিবেদনটিতে ভুলবশত অন্য আরিফের ছবি ব্যবহৃত হয়েছিল। এটি একান্তই অনিচ্ছাকৃত। আমরা সংশ্লিষ্ট সকলের কাছে ক্ষমাপ্রার্থী।)

Updated By: Aug 16, 2023, 05:23 PM IST
JU Student Death: স্বপ্নদীপের মৃত্যুতে গ্রেফতার ছেলে! কী বলছে অসিত-অঙ্কনের মায়েরা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের পড়ুয়া স্বপ্নদীপের মৃত্যুর ঘটনায় দক্ষিণ ২৪ পরগনার কুলতলি থেকে গ্রেফতার অসিত সরদার। স্বপ্নদীপের মৃত্যুর পরদিনই বাড়ি ফেরে অসিত। বাড়িতে মাঝে মধ্যেই আসত অসিত। গতকাল বাড়িতে বলে গিয়েছিল, যাদবপুর থানা থেকে ডেকেছে জিজ্ঞাসাবাদের জন্য। সন্ধ্যায় বাড়িও ফিরে আসে। তারপর গভীর রাতে পুলিস এসে অসিতকে  গ্রেফতার করে। এমনটাই জানিয়েছেন ধৃত অসিত সরদারের পরিবার। এই ঘটনার সঙ্গে অসিত কোনওভাবেই যুক্ত নয় বলে দাবি অসিতের মা সুমিত্রা মন্ডলের। অন্যদিকে, ধৃত অঙ্কন সরকারের বাড়ি নারায়ণপুর থানার এলাকা কাদিহাটি এলাকায়। অঙ্কনের মা-ও দাবি করেছেন, তাঁর ছেলে নির্দোষ। ফাঁসানো হচ্ছে। তাঁর ছেলে ট্যাক্সি করে স্বপ্নদীপকে হাসপাতালে নিয়ে গিয়েছিল। ছেলের সঙ্গে রোজই কথা হয়। পাড়া প্রতিবেশীরাও জানান, অঙ্কন ভালো ছেলে ছিল। তবে যদি দোষ করে থাকে তাহলে অন্যায়ের শাস্তি হবে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুন্ডুর রহস্যমৃত্যুর তদন্তে নেমে আরও ৬ জনকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতদের মধ্যে ৩ জন প্রাক্তনী। আর ৩ জন বর্তমান পড়ুয়া। ঘটনার পর প্রথম গ্রেফতার করা হয় প্রাক্তনী সৌরভ চৌধুরীকে। এরপর গ্রেফতার করা হয় বর্তমান পড়ুয়া মনোতোষ ঘোষ ও দীপশেখর দত্তকে। সবমিলিয়ে যাদবপুরকাণ্ডে মোট গ্রেফতারের সংখ্য়া বেড়ে দাঁড়িয়েছে ৯। স্বপ্নদীপের মৃত্যুর পরই জানা গিয়েছিল এই ঘটনায় বড় ভূমিকা ছিল প্রাক্তন ছাত্র সৌরভ চৌধুরীর। ৯ আগস্ট হস্টেলের তিনতলা থেকে নীচে পড়ে যায় স্বপ্নদীপ। তার পরদিন তার মৃত্যু হয়। 

এই ঘটনার পর তদন্তে স্বপ্নদীপের ডায়েরি থেকে একটি চিঠি উদ্ধার হয়েছে। জানা গিয়েছে, ওই চিঠিটি লিখেছিল দীপশেখর দত্ত। ওদিকে নতুন করে যে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে, স্বপ্নদীপের মৃত্যুর ঘটনায় তাদের বড় ভূমিকা ছিল বলে খবর পুলিস সূত্রে। গতকাল রাতে ৬ জনকে টানা জেরা করে পুলিস। তাদের বয়ানে বিপুল অসংগতি ধরা পড়ে। তারপরই তাদের গ্রেফতার করে পুলিস। ধৃতরা হল মহম্মদ আসিফ, মহম্মদ আরিফ, অঙ্কন সরকার, অসিত সরদার, সুমন নস্কর ও সপ্তক কামিল্য়া। ঘটনা ঘটার কিছুক্ষণ আগে এই আরিফ ও সৌরভের ফোন থেকে বাড়িতে ফোন করেছিল স্বপ্নদীপ। বাকি ৫ জন ঘটনাস্থলে উপস্থিত ছিল। এমনটাই জানা যাচ্ছে। নতুন করে যে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে ৩০২ ধারায় মামলা করা হয়েছে। সেই মামলাতেই তাদের গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন, JU Student death: স্বপ্নদীপের মৃত্যুর তদন্তে লালবাজারে তলব ডিন অব স্টুডেন্টস ও রেজিস্ট্রারকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.