ক্যানিংয়ের সভায় মুকুলের প্রশংসায় পঞ্চমুখ কৈলাস বিজয়বর্গীয়

Updated By: Nov 2, 2017, 05:52 PM IST
ক্যানিংয়ের সভায় মুকুলের প্রশংসায় পঞ্চমুখ কৈলাস বিজয়বর্গীয়

নিজস্ব প্রতিবেদন: মুকুল রায়কে নিয়ে বিজেপির অবস্থান স্পষ্ট করলেন কৈলাস বিজয়বর্গীয়। বৃহস্পতিবার দুপুরে ক্যানিংয়ে এক জনসভায় ঘুরিয়ে মুকুলের সাংগঠনিক দক্ষতার প্রশংসা করেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক। 

এদিন কৈলাস বলেন, ''উপরে উঠতে সিঁড়ি হিসাবে মানুষকে ব্যবহার করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কাজ মিটে যাওয়ায় সেই মানুষটিকে ছুঁড়ে ফেলে দেন তিনি। সেই নিয়ম মেনেই দল ছাড়তে বাধ্য করা হয়েছে মুকুল রায়কে।'' কৈলাসের দাবি, তৃণমূলের সংগঠন তৈরি করেছিলেন মুকুলই। এমনকী প্রথমবার তৃণমূলকে ক্ষমতায় আসতে বিজেপি সাহায্য করেছিল বলেও দাবি করেন তিনি।

তৃণমূলের সঙ্গে বিচ্ছেদের পর থেকেই মুকুল রায়ের বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা তুঙ্গে। গত শনিবারই তাঁর বিজেপিতে যোগদানের কথা ছিল বলে খবর ছড়ায়। তবে রাজ্য বিজেপির একাংশ ও আরএসএস মুকুল রায়কে দলে নেওয়ার বিরোধিতা করায় পিছিয়ে যায় সেই কর্মসূচি। দিল্লিতে বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে বৈঠকের পরেও সেই জট কাটেনি। বিজেপি সূত্রের খবর, মুকুল রায়ের সাংগঠনিক দক্ষতাকে ব্যবহার করতে আগ্রহী দিল্লি নেতৃত্ব। এদিন কৈলাসের বক্তব্যে তা আরও একবার স্পষ্ট হল বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন, মুকুল রায়ের দোরে দিল্লির পেয়াদা

.