Kal Baisakhi: ২-৩ ঘণ্টায় রাজ্যের তিন জেলায় ধেয়ে আসছে কালবৈশাখী

গোটা চৈত্র মাস কালবৈশাখীর (Kal Baisakhi) মুখ দেখেনি পশ্চিমবঙ্গবাসী।

Updated By: Apr 20, 2022, 05:52 PM IST
Kal Baisakhi: ২-৩ ঘণ্টায় রাজ্যের তিন জেলায় ধেয়ে আসছে কালবৈশাখী

নিজস্ব প্রতিবেদন: গোটা চৈত্র মাসে কালবৈশাখীর (Kal Baisakhi) মুখ দেখেনি পশ্চিমবঙ্গবাসী। বৈশাখ পড়তেই খুশির খবর শোনাল হাওয়া অফিস। সেই খবরকে মান্যতা দিয়ে আগামী ২ তেকে ৩ ঘণ্টার মধ্যে রাজ্যের তিন জেলায় ধেয়ে আসছে কালবৈশাখী ঝড় (Kal Baisakhi)। অন্তত আলিপুর আবহাওয়া দফতর সূত্রে তেমনটাই খবর। 

জানা গিয়েছে,ঝড়ের সঙ্গে হালকা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ৪০ কিলোমিটার থেকে ৫০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে। ঝড়ের প্রভাব পড়বে রাজ্যের তিন জেলায়। পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমানে কালবৈশাখী ঝড়ের (Kal Baisakhi) প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। 

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এই মুহূর্তে পশ্চিমবঙ্গের উপর দুটো নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। একটি পূর্ব উত্তরপ্রদেশ থেকে বাংলাদেশ পর্যন্ত এবংঅন্যটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে ছত্তিশগঢ় পর্যন্ত বিস্তৃত। এই অক্ষরেখার ফলে উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও ঝড়বৃষ্টির অনুকূল আবহাওয়া রয়েছে। হাওয়া অফিস বলছে, এর ফলে উত্তরবঙ্গের সব জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।  ২০ এপ্রিল থেকে ২২ এপ্রিলের মধ্যে কলকাতা এবং সংলগ্ন অঞ্চলেও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।    

Kal Baisakhi: ১৬ বছর পর কালবৈশাখীহীন চৈত্র দেখল বাংলা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.