মোদীজি আপনি লজ্জা, ইন্টেলেকচুয়াল ক্রিমিনাল Malvya, ইঞ্চিতে ইঞ্চিতে প্রতিশোধ নেওয়া হবে : Kalyan

"ইতিহাস আপনাকে ক্ষমা করবে না। আপনি কাল নেতাজির (Netaji) জন্মজয়ন্তী পালন করতে আসেননি, আপনি নির্বাচনী প্রচার করতে এসেছিলেন। বাংলার মানুষ এটা দেখে নিয়েছে। এর উপযুক্ত শিক্ষা বাংলার মানুষ আপনাকে মে মাসেই দিয়ে দেবে।"

Updated By: Jan 24, 2021, 04:42 PM IST
মোদীজি আপনি লজ্জা, ইন্টেলেকচুয়াল ক্রিমিনাল Malvya, ইঞ্চিতে ইঞ্চিতে প্রতিশোধ নেওয়া হবে : Kalyan
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন :  "ইন্টেলেকচুয়াল ক্রিমিনাল অমিত মালব্য (Amit Malvya)। একজন অশিক্ষিত অপদার্থ লোক বলেই একথা বলেন। বাইরের থেকে তিনি এসে কী করে জানবেন বাংলার সেন্টিমেন্ট? লজ্জা করে না? অপসংস্কৃতির ধারক-বাহক!" ভিক্টোরিয়া মেমোরিয়ালে মুখ্যমন্ত্রীর মুখে 'জয় বাংলা' স্লোগানকে কটাক্ষ করে অমিত মালব্যের টুইট প্রসঙ্গে এভাবেই কড়া ভাষায় আক্রমণ করলেন সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)। একইসঙ্গে চাঁছাছোলা ভাষায় বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও (Narendra Modi)।

এদিন বাঁকুড়া বঙ্গ বিদ্যালয়ে তৃণমূল (TMC) যুব কংগ্রেসের কর্মী সম্মেলনে যোগ দেন কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)। সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) 'অপমানের' প্রতিবাদে 'ইঞ্চিতে ইঞ্চিতে প্রতিশোধ' নেওয়ার ডাক দেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। বলেন, "নেতাজির (Netaji) জন্মদিবসে ভিক্টোরিয়া মেমোরিয়ালের অনুষ্ঠানে এসে রাজ্যের মুখ্যমন্ত্রীকে যেভাবে অপমান করেছে বিজেপির (BJP) লোকেরা, সেই অপমানের আমরা ইঞ্চি ইঞ্চি করে প্রতিশোধ নেব। আমি বরাবরই বলে এসেছি, কালকে ফের প্রমাণ হল, বিজেপিতে কোনও সংস্কৃতিবান ও রুচিশীল লোক নেই। যদি ওরা সংস্কৃতিবান ও রুচিশীল হত, তাহলে একটি সরকারি অনুষ্ঠানে এরকম আনকালচারডভাবে জয় শ্রী রাম (Jai Shri Ram) স্লোগান দিত না।" 

এরপরই মোদীকে উদ্দেশ করে তৃণমূল সাংসদ তোপ দাগেন, "নরেন্দ্র মোদীর (Narendra Modi) সামনেই তাঁদের রাজনৈতিক স্লোগান দিচ্ছে, আর প্রধানমন্ত্রী চুপ করে বসে আছেন! এর থেকে লজ্জার ভারতবর্ষে আর কিছু হতে পারে না। মোদীজি আপনার নেতৃত্বে এবং আপনার  দলের নির্দেশেই এই স্লোগান দেওয়া হয়েছিল। আপনি ভারতবর্ষের এই অপসংস্কৃতির ধারক ও বাহক। আপনার সামনে গতকাল যে ঘটনা ঘটেছে, তা প্রমাণ করে ভারতবর্ষের প্রধানমন্ত্রী হিসাবে আপনি লজ্জা! ইতিহাস আপনাকে ক্ষমা করবে না। আপনি কাল নেতাজির (Netaji) জন্মজয়ন্তী পালন করতে আসেননি, আপনি নির্বাচনী প্রচার করতে এসেছিলেন। বাংলার মানুষ এটা দেখে নিয়েছে। এর উপযুক্ত শিক্ষা বাংলার মানুষ আপনাকে মে মাসেই দিয়ে দেবে।"

আরও পড়ুন, অঘোষিত সেনসরশিপ চলছে, বাকস্বাধীনতা ভূলণ্ঠিত, দেশের শিল্প জগৎ সঙ্কটে : Bratya

পাশাপাশি, অমিত মালব্যের (Amit Malvya) টুইটের প্রেক্ষিতেও কড়া আক্রমণ করেন তাঁকে। প্রসঙ্গত, রবিবার ভিক্টোরিয়া মেমোরিয়ালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বক্তব্য রাখার জন্য বলতে উঠতেই 'জয় শ্রী রাম' (Jai Shri Ram) ধ্বনি ওঠে দর্শকাসন থেকে। 'জয় শ্রী রাম' স্লোগানে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী এরপর মঞ্চেই সরাসরি তোপ দাগেন। বলেন,"সরকারি অনুষ্ঠানের ডিগনিটি থাকা উচিত। এটা কোনও রাজনৈতিক অনুষ্ঠান নয়। আমাকে আমন্ত্রণ করায় প্রধানমন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। কিন্তু কাউকে আমন্ত্রণ করে, তারপর অপমান করা উচিত নয়। তাই প্রতিবাদ স্বরূপ আমি কিছু বলছি না।" পাল্টা 'জয় বাংলা' স্লোগান দিয়ে আসনে ফিরে যান মুখ্যমন্ত্রী।

এঘটনার পরই রাজ্য-রাজনীতিতে শোরগোল পড়ে যায়। রাজনৈতিক বিরোধিতাকে দূরে সরিয়ে রেখে এই ঘটনার নিন্দায় মুখ খোলে বাম, কংগ্রেস, তৃণমূল সব পক্ষ-ই। অন্যদিকে বাংলায় বিজেপির সহকারী পর্যবেক্ষক অমিত মালব্য (Amita Malviya) টুইটে পাল্টা তোপ দাগেন,

এরপর এদিন ফের মুখ্যমন্ত্রীর মুখে 'জয় বাংলা' স্লোগান নিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রসঙ্গ টেনে কড়া আক্রমণ শাণান অমিত মালব্য। কটাক্ষ করেন, 'নেতাজি যেখানে ঐক্যবদ্ধ ভারতের স্বপ্ন দেখেছিলেন, সেখানে পিসি বিভেদের কথা বলছেন।'

আরও পড়ুন, রাজ্যের ৩০ শতাংশ ভোটারকে খুশি করতেই নেতাজিকে অপমান করেছেন Mamata-জি : Kailash

মুখ্যমন্ত্রীর সঙ্গে বিরোধিতা থাকলেও, এটা অত্যন্ত কুরুচিকর : Md. Salim

.