মুখ্যমন্ত্রীর সঙ্গে বিরোধিতা থাকলেও, এটা অত্যন্ত কুরুচিকর : Md. Salim

তাঁর পরামর্শ, "আজ থেকে তিনি অন্তত এটুকু শপথ নিন যে উনি নিজেও সরকারের অনুষ্ঠানে দলের লোক ভরাবেন না।" 

Updated By: Jan 23, 2021, 07:57 PM IST
মুখ্যমন্ত্রীর সঙ্গে বিরোধিতা থাকলেও, এটা অত্যন্ত কুরুচিকর : Md. Salim

নিজস্ব প্রতিবেদন : ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি (Netaji) জন্মজয়ন্তী অনুষ্ঠানে উঠল 'জয় শ্রী রাম' (Jai Shri Ram) স্লোগান! প্রতিবাদে কোনও বক্তব্য না রেখেই আসনে ফিরে যান 'অপমানিত' মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যা নিয়ে ইতিমধ্যেই রাজ্যের রাজনৈতিক মহলে জোর সমালোচনা শুরু হয়ে গিয়েছে। এই ঘটনার তীব্র নিন্দা করলেন সিপিআইএম নেতা মহম্মদ সেলিমও (Md. Salim)। তবে 'জয় শ্রী রাম' স্লোগানের সমালোচনার করার পাশাপাশি, একইসঙ্গে তৃণমূল নেত্রীকেও বার্তা দেন সেলিম।

মহম্মদ সেলিম (Md. Salim) বলেন, "সরকারি মঞ্চে সরকারি খরচে বিজেপির লোক ভরিয়ে মুখ্যমন্ত্রীকে অপমান করা হল। যতই মুখ্যমন্ত্রীর সঙ্গে আমাদের মতের বিরোধিতা থাকুক না কেন, এটা অত্যন্ত কুরুচিকর হল।" এরপরই কটাক্ষের সুরে তৃণমূল নেত্রীকে (Mamata Banerjee) তাঁর পরামর্শ, "আজ থেকে তিনি অন্তত এটুকু শপথ নিন যে উনি নিজেও সরকারের অনুষ্ঠানে দলের লোক ভরাবেন না।" 

প্রসঙ্গত, ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বক্তব্য রাখার জন্য বলতে উঠতেই 'জয় শ্রী রাম' (Jai Shri Ram) ধ্বনি ওঠে দর্শকাসন থেকে। 'জয় শ্রী রাম' স্লোগানে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী এরপর মঞ্চেই সরাসরি তোপ দাগেন। তিনি বলেন,"সরকারি অনুষ্ঠানের ডিগনিটি থাকা উচিত। এটা কোনও রাজনৈতিক অনুষ্ঠান নয়। আমাকে আমন্ত্রণ করায় প্রধানমন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। কিন্তু কাউকে আমন্ত্রণ করে, তারপর অপমান করা উচিত নয়। তাই প্রতিবাদ স্বরূপ আমি কিছু বলছি না।" ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী এরপর আর কোনও বক্তব্য না রেখেই নিজের আসনে ফিরে যান।

আরও পড়ুন, পরাক্রম দিবস হল, ২৩ জানুয়ারি 'জাতীয় ছুটি' ঘোষণা করলেন না PM Modi

উল্লেখ্য, দর্শকাসন থেকে 'জয় শ্রী রাম' স্লোগান উঠলেও, এদিন নিজের ভাষণ শেষে প্রধানমন্ত্রী মোদীর (Narendra Modi) মুখে কিন্তু শোনা গিয়েছে 'জয় হিন্দ' ধ্বনি-ই। যে প্রসঙ্গে মহম্মদ সেলিমের সাফ প্রশ্ন, "এটা আজ কী হল? প্রধানমন্ত্রী নিজে জয় হিন্দ বললেন! আর দর্শক আসন থেকে জয় শ্রীরাম স্লোগান উঠল কেন?" যদিও বিজেপি নেতা সায়ন্তন বসুর দাবি, "ভারতে জয় শ্রী রাম ধ্বনি উঠবে না তো কি পাকিস্তানে উঠবে?"

আরও পড়ুন, নেতাজি জয়ন্তীতে 'জয় শ্রী রাম'! প্রতিবাদে ভিক্টোরিয়ায় বক্তব্য রাখলেন না 'অপমানিত' মুখ্যমন্ত্রী