Cattle Smuggling Case: গরুপাচার কাণ্ডে জেলা পরিষদের কর্মাধ্যক্ষ কেষ্ট ঘনিষ্ঠ কেরিমকে সিবিআই তলব

অনুব্রত ঘনিষ্ঠ যে ৮-৯ জন তাঁর হয়ে ব্যবসার কাজ দেখাশোনা করতেন, তারমধ্যে কেরিম খান অন্যতম। বীরভূমের একটা বড় অঞ্চল তিনি নিয়ন্ত্রণ করেন। যেখান দিয়ে গরুপাচারের করিডর রয়েছে বলে খবর সিবিআই সূত্রে। 

Updated By: Nov 3, 2022, 04:14 PM IST
Cattle Smuggling Case: গরুপাচার কাণ্ডে জেলা পরিষদের কর্মাধ্যক্ষ কেষ্ট ঘনিষ্ঠ কেরিমকে সিবিআই তলব
নিজস্ব চিত্র

বিক্রম দাস: গরুপাচার কাণ্ডে বীরভূম জেলা পরিষদের কর্মাধ্যক্ষকে সিবিআইয়ের তলব। নিজাম প্যালেসে হাজিরা বীরভূম জেলা পরিষদের কর্মাধ্যক্ষ কেরিম খানের। অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ নেতা এই কেরিম খান। কেরিম খানের বীরভূমের বাড়িতেও তল্লাশি চালিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। কেন কেরিম খানকে সিবিআই তলব করে? সিবিআই সূত্রে খবর, কেরিম খান অত্যন্ত কেষ্ট ঘনিষ্ঠ বলে পরিচিত। বীরভূমের একটা বড় অঞ্চল তিনি নিয়ন্ত্রণ করেন। যেখান দিয়ে গরুপাচারের করিডর রয়েছে বলে খবর সিবিআই সূত্রে। 

পাশাপাশি, সিবিআই সূত্রে আরও খবর, কেরিম খানের সঙ্গে অনুব্রত মণ্ডলের পাশাপাশি এনামুল হকের যোগাযোগের তথ্যপ্রমাণ পাওয়া গিয়েছে। সেগুলি খতিয়ে দেখছেন আধিকারিকরা। অনুব্রতকে গ্রেফতারির আগে কেরিম খানের দফতরেও তল্লাশি চালান আধিকারিকরা। কারণ তদন্তে উঠে আসে, অনুব্রত ঘনিষ্ঠ যে ৮-৯ জন তাঁর হয়ে ব্যবসার কাজ দেখাশোনা করতেন, তারমধ্যে কেরিম খান অন্যতম। অন্যদিকে, এই গরুপাচার কাণ্ডেই দিল্লিতে ইডির দফতরে আজ ফের হাজিরা কেষ্ট-কন্যার। গতকাল দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয় সুকন্যা মণ্ডলকে। কিন্তু গতকালকে সুকন্যা মণ্ডলকে জিজ্ঞাসাবাদে সন্তুষ্ট নয় ইডি। তাই আজ আবারও তলব। 

ইডি সূত্রে খবর, গতকাল বেশিরভাগ প্রশ্নের সদুত্তর দিতে পারেননি কেষ্ট-কন্যা। তাঁর বিপুল সম্পত্তি ও অ্যাকাউন্টে বিপুল অর্থের উৎস কী? একজন সরকারি শিক্ষিকা হয়ে বিপুল ব্যাংক ব্যালেন্স, রাইস মিল ও জমির মালিক কী করে? এইসব প্রশ্নের কোনও সদুত্তর মেলেনি। সুকন্যাকে জেরা করে এইসব প্রশ্নের উত্তর পেতে চাইছে ইজি। তাই আজ ফের হাজিরার জন্য তলব করা হয় তাঁকে। তবে শুধু একা সুকন্যা নন, ইডির দফতরে আজ কেষ্টর চাটার্ড অ্যাকাউন্ট্যান্টও। হাজিরা দিয়েছেন অ্য়াকাউন্ট্যান্ট মণীশ কোঠারি। পাশাপাশি, ইডি দফতরে কেষ্ট ঘনিষ্ঠ চাল ব্যবসায়ী রাজীব ভট্টাচার্যও। 

আরও পড়ুন, 'হিরণ ভুল না,' খোঁচার পালটা প্রিয় বন্ধুকে এটাই বললেন দেব!

মোট ৩ জন আজ দিল্লিতে ইডির দফতরে হাজিরা দিয়েছেন। ৩ জনকেই জিজ্ঞাসাবাদ চলছে। ইডি সূত্রে খবর, প্রথমে এই ৩ জনকেই আলাদা আলাদা করে জিজ্ঞাসাবাদ করা হবে। তারপর সায়গল হোসেনের সঙ্গে মুখোমুখি বসিয়ে তাঁদের জেরার সম্ভাবনা রয়েছে। এমনকি ৪ জনকে একসঙ্গে বসিয়েও জেরা করতে পারেন ইডি আধিকারিকরা। এককথায় গরুপাচার কাণ্ডে মেগা জিজ্ঞাসাবাদ! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.