Khanakul: অভিষেকের নির্দেশকেও বুড়ো আঙুল, একসঙ্গে দুই পদে পঞ্চায়েতের সহ-সভাপতি!

Khanakul Panchayat Samiti: দলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশকেও বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে এলাকায় প্রভাব খাটিয়ে দাপটের সঙ্গে দুটি পদ নিয়ে দাদাগিরি করে যাচ্ছেন যা এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে দলের অন্দরেই। তবে এই বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি নন নইমূল হক। 

Updated By: Feb 7, 2024, 02:31 PM IST
Khanakul: অভিষেকের নির্দেশকেও বুড়ো আঙুল, একসঙ্গে দুই পদে পঞ্চায়েতের সহ-সভাপতি!
ফাইল ছবি

দিব্যেন্দু অধিকারী: সামনেই লোকসভা ভোট। তার আগে আরামবাগ মহকুমার খানাকুল এক নম্বর পঞ্চায়েত সমিতিতে ডামাডোল অবস্থা। তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্বের জেরে সমস্যায় পড়ছেন এলাকার সাধারণ মানুষ। ঘটনার সূত্রপাত, খানাকুল এক নম্বর পঞ্চায়েত সমিতির সহ সভাপতি নইমুল হক দীর্ঘদিন ধরে পঞ্চায়েত সমিতিতে দু'টি পদের দায়িত্বে আছেন। পঞ্চায়েত সমিতির একাধারে তিনি সহ সভাপতি আবার অপর দিকে তিনি পূর্তেরও কর্মাধ্যক্ষ। এক ব্যক্তি দু'টি গুরুত্বপূর্ণ পদে বসে আছেন দীর্ঘদিন।

আরও পড়ুন, Paschim Medinipur: স্ত্রীকে গলার নলি কেটে খুন স্বামীর, বাধা দেওয়ায় ছুরির আঘাত ছেলেকেও

দলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশকেও বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে এলাকায় প্রভাব খাটিয়ে দাপটের সঙ্গে দুটি পদ নিয়ে দাদাগিরি করে যাচ্ছেন যা এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে দলের অন্দরেই। আর এটা সকলেই জানেন যে, তৃণমূলের নির্দেশ আছে একজন জনপ্রতিনিধি দুটি পদে থাকতে পারবেন না। এই নির্দেশ নাকি মানছেন না খানাকুল এক নম্বর পঞ্চায়েত সমিতির সহসভাপতি নইমুল হক। আর এই জন্য ওই পঞ্চায়েত সমিতির সভাপতি শম্পা মাইতি মঙ্গলবার থেকে অফিস আসা বন্ধ করে দিয়েছেন। তিনি পঞ্চায়েত সমিতি বয়কট করেছেন। 

তার নামাঙ্কিত পঞ্চায়েত সমিতির নিদিষ্ট অফিসেও তালা ঝুলতে দেখা যায়। তবে এ বিষষে তিনি জানান, এই বিষয়ে যা বলার ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি বলবেন। অন্যদিকে, বিডিও অফিসে ডাকা বাজেট মিটিংয়েও তাকে দেখা যায়নি। আর এই নিয়ে বেশ কয়েকজন কর্মাধ্যক্ষ ক্ষোভ প্রকাশ করেন। তাদের দাবি, যিনি বাজেট মিটিং ডেকেছেন তিনিই আসেনি। তাহলে সাধারণ মানুষের উন্নয়নের কাজ হবে কী করে। এই বিষয়ে খানাকুল এক নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি দীপেন মাইতি বলেন, দলীয়ভাবে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরোও বলেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে এক ব্যক্তি এক পদ। বিশেষ করে প্রশাসনিক ক্ষেত্রে। সেক্ষেত্রে টানা ১০ বছর ধরে সহ সভাপতি ও পূর্ত কর্মাধ্যক্ষ নইমূল হক এই এক ব্যক্তি দুটো পদ নিয়েই আছেন। এখনও পর্যন্ত মিস গাইড করে দুই পদ নিয়ে আছেন। পার্টি ওনাকে নির্দেশ দেওয়া সত্ত্বেও তিনি তার পদ ছাড়েননি। তার উপর পঞ্চায়েত সমিতিতে যে অরাজকতা চলছে তাতে করে সভাপতি পঞ্চায়েত সমিতি বয়কট করেছেন।

সভাপতি শম্পা মাইতি দেখেন কাজ করার আগে যে সিদ্ধান্ত হয় সেই সিদ্ধান্ত অনুযায়ী কাজ হয় না। ওনাকে অনেক প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে। তা হলে উনিই তো ফেঁসে যাবেন। সব কিছু চিন্তা করে উনি বয়কট করেছেন। বাজেট মিটিং ছিল। উনি সেটাও বয়কট করেছেন। দল খুব শীঘ্রই কড়া ব্যবস্থা নেবে। কি ব্যবস্থা নেবে তা আপনারা দু-এক দিনের মধ্যেই দেখতে পাবেন।

অপরদিকে এই পঞ্চায়েত সমিতির জন স্বাস্থ্য কর্মাধ্যক্ষ সেখ নাজিম উদ্দিন বলেন, দেখুন বৈঠক হয়েছে। ১১ জন উপস্থিত ছিলেন। শুধু সভাপতি ম্যাডাম ছিলেন না। উনি হয়তো ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকার জন্য হাজির থাকতে পারেননি। আমাদের আলোচনা হয়েছে। উন্নয়ন নিয়ে কথা হয়েছে। এখানে গোষ্ঠীদ্বন্দ্ব কিছু নেই। আর যার বিরুদ্ধে এই অভিযোগ সেই খানাকুল ১ নং পঞ্চায়েত সমিতির সহ সভাপতি ও পূর্তের কর্মাধ্যক্ষ নইমূল হক বলেন, এসব পলিটিকাল বক্তব্য। আমি এই বিষয়ে কোন মন্তব্য করব না। তবে অর্থের মিটিংও সভাপতি ডাকেন। আজ সকলেই ছিলেন। বিরোধী দল নেতাও ছিলেন। খানাকুলে উন্নয়নটা আমরা এগিয়ে নিয়ে যেতে চাই। সেক্ষেত্রে কোন অসুবিধা হবে না। বয়কটের খবর আমার জানা নেই।

আরও পড়ুন, Asura Tribe: স্বাধীনতার পর প্রথম জমির অধিকার, ৬০৬ 'অসুর' 'পরিবার পেল পাট্টা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.