Corona সংক্রমণ বাড়ছে কলকাতা-সহ চার জেলায়, কড়া ব্যবস্থা নিতে চলেছে রাজ্য

কলকাতা, উত্তর ২৪ পরগণা,দক্ষিণ ২৪ পরগণা ও দার্জিলিং জেলার কোভিড পরিস্থিতি নিয়ে রীতিমতো উদ্বিগ্ন রাজ্য সরকার। 

Updated By: Jul 29, 2021, 02:54 PM IST
Corona সংক্রমণ বাড়ছে কলকাতা-সহ চার জেলায়, কড়া ব্যবস্থা নিতে চলেছে রাজ্য

নিজস্ব প্রতিবেদন: কিছুদিন ধরে কোভিড গ্রাফ নিম্মমুখী থাকলেও নতুন করে আবারও সংক্রমণ বাড়ল রাজ্যের চার জেলায়। কলকাতা, উত্তর ২৪ পরগণা,দক্ষিণ ২৪ পরগণা ও দার্জিলিং জেলার কোভিড পরিস্থিতি নিয়ে রীতিমতো উদ্বিগ্ন রাজ্য সরকার। নতুন করে যেভাবে করোনাভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে বাংলার এই চার জেলার বিভিন্ন এলাকায় কড়া ব্যবস্থা নিতে চলেছে রাজ্য। 

রাজ্য স্বাস্থ্য দফতরের বুধবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে মারণ ভাইরাসের কবলে পড়েছেন ৮১৫ জন। উত্তর ২৪ পরগণায় গত একদিনে সেখানে ১১৪ জন সংক্রমিত হয়েছেন। উত্তরবঙ্গের জেলাগুলিতেও সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। দার্জিলিংয়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬২ জন। 

চার জেলায় কোভিড টিকাকরণে জোর দেওয়া হচ্ছে। এছাড়া করোনা পরীক্ষার সংখ্যাও বাড়াতে বলা হয়েছে। তথ্য অনুযায়ী উত্তর ২৪ পরগণা জেলায় ব্যারাকপুর মহকুমার পরিস্থিতি সবচেয়ে খারাপ। আক্রান্ত রোগীর সংখ্যাও বেশি। কিন্তু স্থানীয় প্রশাসন সূত্রে খবর, ওই মহকুমায় ভ্যাকসিনের সরবরাহও অনেকটা কম, মাত্র ৩০- ৩৫ শতাংশ।

আরও পড়ুন, ১৫ অগাস্ট পর্যন্ত রাজ্যে বাড়ল বিধিনিষেধের সময়সীমা, জারি নাইট কার্ফু

এছাড়াও দক্ষিণ ২৪ পরগণার ভাঙড়, সোনারপুর ও বারুইপুর-এর কোভিড পরিস্থিতি নিয়েও উদ্বিগ্ন নবান্ন। কলৈ পুরসভার পরিস্থিতি সন্তোষজনক হলেও পার্শ্ববর্তী এলাকার পরিস্থিতি খারাপ। তাই এইসব এলাকায় প্রয়োজনে কনটেনমেন্ট জোন করা, ভ্যাকসিন দেওয়া ও করোনা পরীক্ষা বৃদ্ধির দিকে জোর দিয়েছেন মুখ্যসচিব।

এদিকে, ১৫ অগাস্ট পর্যন্ত বাড়ানো হল বিধি-নিষেধের সময়সীমা। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত বহাল থাকছে নাইট কার্ফু। কেবল জরুরি পরিষেবায় ছাড় দেওয়া হল। কোভিড বিধিনিষেধ জারি রাখার পিছনে রাজ্যের যুক্তি, সংক্রমণে রাশ না টানলে কোভিড বেড়ে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

.