Arup Chakraborty: আন্দোলনকারী চিকিৎসকদের সতর্কবার্তা... হাত মুচড়ে দেওয়ার নিদান তৃণমূল সাংসদের!

Kolkata Doctor Rape and Murder case: আরজি কর-কান্ডে দোষীদের শাস্তির দাবিতে গত ১০ দিন ধরে লাগাতার কর্মবিরতি ও আন্দোলন চালিয়ে যাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা। ঘটনায় বিচারের দাবিতে রাস্তায় নেমেছে বিরোধী সিপিএম বিজেপি। সাধারণ মানুষের আন্দোলনে উত্তাল সারা দেশ।

Updated By: Aug 19, 2024, 02:46 PM IST
Arup Chakraborty: আন্দোলনকারী চিকিৎসকদের সতর্কবার্তা... হাত মুচড়ে দেওয়ার নিদান তৃণমূল সাংসদের!

 R G Kar Incident | মৃত্যুঞ্জয় দাস: মুখ্যমন্ত্রীর গায়ে কালি লাগানোর চেষ্টা হলে হাত মুচড়ে দেওয়ার নিদান তৃণমূল সাংসদের। আন্দোলনকারী চিকিৎসকদের জনরোষের মুখে পড়ার সম্ভাবনার কথা সাংসদের মুখে। বিরোধীদের মদত দেওয়ার অভিযোগ তুলে হুঁশিয়ারি পুলিসের একাংশকেও। উদয়ন গুহর পর এবার বাঁকুড়ার তৃণমূল সাংসদ অরুপ চক্রবর্তী। মুখ্যমন্ত্রীর গায়ে কালি লাগানোর চেষ্টা করলে হাত মুচড়ে দেওয়ার নিদান দিয়ে বিতর্কে জড়ালেন অরূপ চক্রবর্তী। একইসঙ্গে তিনি আন্দোলনকারী চিকিৎসকদের জনরোষের মুখে পড়ার সম্ভাবনার কথা বলে সতর্ক করেছেন। বিরোধীদের মদত দেওয়ার অভিযোগ তুলে হুঁশিয়ারি দিতে দেখা গেল পুলিসের একাংশকেও।  

আরজি কর-কান্ডে দোষীদের শাস্তির দাবিতে গত ১০ দিন ধরে লাগাতার কর্মবিরতি ও আন্দোলন চালিয়ে যাচ্ছেন জুনিয়র চিকিৎসকরা। ঘটনায় বিচারের দাবিতে রাস্তায় নেমেছে বিরোধী সিপিএম বিজেপি। সাধারণ মানুষের আন্দোলনে উত্তাল সারা দেশ। এই পরিস্থিতিতে রাজনৈতিকভাবে বেশ বেকায়দায় পড়ে একই দাবি তুলে পথে নেমেছে তৃণমূল। দলীয় নির্দেশে গতকাল সন্ধ্যায় বাঁকুড়ার হিন্দু হাইস্কুল ময়দান থেকে মাচানতলা পর্যন্ত মূলত মহিলাদের নিয়ে মিছিল করে তৃণমূলের বাঁকুড়া জেলা নেতৃত্ব। মিছিল শেষে মাচানতলায় আকাশ মুক্ত মঞ্চ থেকে এই ইস্যুতে বিরোধীদের আন্দোলনকে তুলোধনা করার পাশাপাশি মেডিক্যাল কলেজে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের সতর্ক করেন বাঁকুড়ার তৃণমূল সাংসদ অরুপ চক্রবর্তী। পরোক্ষে বিরোধীদের মদত দেওয়ার অভিযোগ তুলে পুলিসের  একাংশকেও একহাত নিতে দেখা যায় সাংসদকে। গতকালের সভামঞ্চ থেকে সাংসদ বলেন, "মণিপুরে যখন মহিলাদের উপর অত্যাচার হয় তখন সিপিআইএম কোথায় ছিল? আজ মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে নাইট শো-র সিনেমা দেখার মতো করে মহিলাদের রাস্তায় নামানো হচ্ছে। এভাবে মুখ্যমন্ত্রীর গায়ে কালি লাগানোর চেষ্টা হলে তৃণমূল কর্মীরা আপনাদের হাত মুচড়ে দেবে।"

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে আন্দোলনকারী জুনিয়ার চিকিৎসকদের সতর্ক করে সাংসদ বলেন, "কর্মবিরতির নামে অনেক জুনিয়ার চিকিৎসক বেড়াতে যাচ্ছেন। অনেকে বাড়ি যাচ্ছেন। আপনারা ডাক্তারি করতে এসেছেন, রাজনীতি করতে নয়। তাই আপনারা পরিষেবা স্বাভাবিক রাখুন। হাসপাতালে রোগী মারা যেতে শুরু করলে গ্রাম গঞ্জ থেকে দলে দলে লোক হাসপাতালে ছুটে আসবে। জনরোষ তৈরি হবে। তখন আমরা সামলাতে পারব না।" গতকালের সভামঞ্চ থেকে পুলিসের একাংশকেও হুঁশিয়ারি দেন সাংসদ। তাঁর বক্তব্য, "পুলিসের একাংশ সাপের মুখেও চুমু খাচ্ছেন আবার ব্যঙের মুখেও চুমু খাচ্ছেন। মিটিং মিছিল করতে দিয়ে বিরোধীদের মদত দিচ্ছেন। আমাদের কর্মীরা সব নজর রাখছে। মনে রাখবেন আপনাদের রাজ্য সরকারের অধীনে কাজ করতে হবে"।  

সাংসদ অরূপ চক্রবর্তীর এই বক্তব্যের কড়া সমালোচনা করেছে সিপিএম। সিপিএম নেতৃত্বের দাবি, তৃণমূল সাংসদের কাছে এর থেকে বেশি কিছু আশা করা যায় না। সাধারণ মানুষের আন্দোলনের মুখে পড়ে এখন শুধু বিরোধীদের নয়, আন্দোলনকারী চিকিৎসক, পুলিস সহ সকলকেই শত্রু মনে করছে তৃনমূল। তার জেরেই এমন বক্তব্য।

আরও পড়ুন, Malda Incident: হাসপাতালে ঢুকে নার্স নিগ্রহ-খুনের হুমকি, চিকিত্‍সককে মার 'মন্ত্রী ঘনিষ্ঠ' তৃণমূল নেতার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.