শহরে ফের মরণোত্তর অঙ্গদান, হাওড়ার বাসিন্দার অঙ্গে জীবন বাঁচবে ৩ রোগীর

 SSKM হাসপাতাসে মৃত্যু হয় বছর ৪৪-এর জয়দেব মান্নার। তারপরেই মৃতের অঙ্গদানে সম্মতি দেয় তাঁর পরিবার।

Updated By: Jul 26, 2021, 09:06 AM IST
শহরে ফের মরণোত্তর অঙ্গদান, হাওড়ার বাসিন্দার অঙ্গে জীবন বাঁচবে ৩ রোগীর
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: আরও একবার অঙ্গদানের সাক্ষী শহর কলকাতা। মরনোত্তর অঙ্গদানে প্রাণ বাঁচল তিন জনের। SSKM হাসপাতাসে মৃত্যু হয় বছর ৪৪-এর জয়দেব মান্নার। তারপরেই মৃতের অঙ্গদানে সম্মতি দেয় তাঁর পরিবার।

জয়দেবের হার্ট প্রতিস্থাপিত হবে ৪৩ বছরের এক পুরুষ রোগীর মধ্যে। দুটি কিডনির একটি পাবেন বছর ৫৮ এবং ২৮-এর (মহিলা)দুই রোগী। তবে মৃতের যকৃত নেওয়া যায়নি বলেই হাসপাতাল সূত্রে খবর। তবে কর্নিয়া সংরক্ষণ করার ব্যবস্থা করা হয়েছে। 

আরও পড়ুন, আজই দিল্লি যাত্রা Mamata-র, মোদীর বৈঠকের পর সারবেন সোনিয়া সাক্ষাৎ!

প্রসঙ্গত, ডোনার  হাওড়া শ্যামপুর এলাকার খারুবেড়িয়ার বাসিন্দা। পেশায় রাজমিস্ত্রির জোগাড়ে, ২ তারিখ কাজ করতে গিয়ে খিদিরপুরের তিনতলা বাড়ি থেকে পড়ে যায়। তারপরেই তাঁকে ভর্তি করা হয় এসএসকেএম হাসপাতালের ট্রমা কেয়ারে। 

তবে শেষরক্ষা হয়নি। শনিবার রাতে ব্রেন ডেথ হয় জয়দেবের। তারপরেই পরিবারের তরফে অঙ্গদানে সম্মতি দেওয়া হয়। এত দু:স্থ পরিবারের থেকে মরণোত্তর অঙ্গদানে সম্মতি দেওয়া সাধারণত চোখে পড়ে না। সেখানে এই পরিবারের সিন্ধান্তে প্রাণ বাঁচতে চলেছে তিনজন মানুষের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.