আজই দিল্লি যাত্রা Mamata-র, মোদীর বৈঠকের পর সারবেন সোনিয়া সাক্ষাৎ!

প্রায় দু’বছর পর ৫ দিনের রাজধানী সফর মমতা বন্দ্যোপাধ্যায়ের। 

Updated By: Jul 26, 2021, 07:51 AM IST
আজই দিল্লি যাত্রা Mamata-র, মোদীর বৈঠকের পর সারবেন সোনিয়া সাক্ষাৎ!

নিজস্ব প্রতিবেদন: লক্ষ্য দিল্লির মসনদ! রাজ্য জয়ের পরই তাই নজর কেন্দ্রে। বিধানসভা নির্বাচনের পর প্রথমবার মোদীর সঙ্গে বৈঠক করতে খোদ দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার বিকেল ৩টে নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে দিল্লি রওনা দেবেন তৃণমূল সুপ্রিমো। প্রায় দু’বছর পর ৫ দিনের রাজধানী সফর। 

পেগাসাস-কাণ্ড থেকে পেট্রল-ডিজেলের চড়া দাম— গত এক সপ্তাহ ধরে এমন বিভিন্ন ইস্যু নিয়ে উত্তপ্ত রাজধানীর রাজনীতি। নরেন্দ্র মোদীর সরকার যখন সংসদে প্রশ্নের মুখে ঠিক তখনই দিল্লিতে পা রাখছেন মমতা। 

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi ) সঙ্গে বৈঠকরে সম্ভবনা রয়েছে। মমতা দেখা করতে পারেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দে সঙ্গেও।  কংগ্রেসনেত্রী সনিয়া গান্ধী, এনসিপি নেতা শরদ পওয়ার-সহ শীর্ষ বিরোধী নেতাদের সঙ্গে বৈঠক করার কথাও রয়েছে মমতার। ২০২৪-এর উদ্দেশ্যে অফিসিয়াল বৈঠক না হলেও এ বৈঠক তাৎপর্যপূর্ণ সে বিষয়ে কোনও দ্বিমত নেই। 

আরও পড়ুন, তৃণমূলের সঙ্গে জোট করলে রাজ্যে কংগ্রেসের সাইনবোর্ডও থাকবে না: Bikash

দিল্লি যাওয়ার আগে রবিবার মন্ত্রিসভার বিশেষ বৈঠক করেছেন মমতা। পিটিআই সূত্রে খবর, ''কেন তড়িঘড়ি এই বৈঠক ডাকা হয়েছে সে বিষয়টা স্পষ্ট নয়। বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছেই জানা গিয়েছে। মুখ্যমন্ত্রীর দফতর থেকে সব মন্ত্রীকে ফোন করা হয়েছে। ক্যাবিনেট মিটিংয়ের পরই দিল্লি রওনা হবেন মমতা।'' 

প্রসঙ্গত,গত মাসে এনসিপি প্রধান শরদ পওয়ারের দিল্লির বাসভবনে বিভিন্ন দলের নেতা ও বিশিষ্ট ব্যক্তিরা একত্রিত হওয়ার পরে বিজেপি-বিরোধী ফ্রন্টের আলোচনা যেন গতি পেয়েছে। বৈঠক হয়েছিল পওয়ারের এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও টিএমসি যশবন্ত সিনহার নেতৃত্বে।  প্রাক্তন এই বিজেপির প্রবীণ নেতা সিনহা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তীব্র সমালোচক।

.